ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা

কোনো প্রকার চমক ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান যে দলে থাকছেন না তা আগে থেকেই নিশ্চিত ছিলো সবাই। তবে দলে ফিরেছেন ওপেনার ইমরুল কায়েস ও পেসার রুবেল হোসেন।

বৃহস্পতিবার ঘোষিত এই দলে বাজে ফর্মে থাকা তামিম ইমবালও জায়গা ধরে রেখেছেন। সঙ্গে ভারতের বিপক্ষে দুটি ওয়ানডে খেলা মো. মিঠুনকেও রাখা হয়েছে ১৫ সদস্যের এই দলে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে যারা থাকছেন : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মো. মিঠুন, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও আল-আমিন হোসেন।

উল্লেখ্য, আগামী ১৩ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। ক্যারিবীয় দ্বীপে পৌঁছে প্রথম তিনদিন অনুশীলন করবে টাইগাররা। এরপর ১৭ আগস্ট একটি আন-অফিসিয়াল ওয়ানডে ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ দল।

আগামী ২০ আগস্ট প্রথম ওয়ানডে দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে সিরিজ। দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২২ আগস্ট। সিরিজের প্রথম দুটি ওয়ানডে গ্রানাডা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ আগস্ট। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়ার্নার পার্কে ২৭ আগস্ট।

টেস্ট সিরিজ শুরু হবে আগামী সেপ্টেম্বরের ৫ তারিখে। প্রথম টেস্ট আগামী ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত কিংসটনের এ্যারন ভ্যাল গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ খেলা অর্থাৎ দ্বিতীয় টেস্ট ম্যাচটি আগামী ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত হবে। পরের দিন তথা ১৮ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

You Might Also Like