দ্বিতীয় মেয়াদে শপথ নিচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে ২৪ এপ্রিল মঙ্গলবার শপথগ্রহণ করছেন। খবর জানিয়েছে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন রবিবার সন্ধ্যায় বাসসকে বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতির শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বঙ্গভবনের দরবার হলে শপথবাক্য পাঠ করাবেন।’ তিনি বলেন, শপথগ্রহণ অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি, দেশের সাবেক রাষ্ট্রপতিবৃন্দ, বিচারকগণ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, আইন প্রণেতা, সিনিয়র রাজনীতিবিদ, কূটনীতিক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

চলতি বছরের ফেব্রুয়ারির গোড়ার দিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেশের ২১তম এবং দ্বিতীয় বারের মতো রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন মো. আবদুল হামিদ। তিনি আগামী পাঁচ বছর অর্থাৎ পরবর্তী সরকার আমলেও রাষ্ট্রপ্রধানের দায়িত্ব পালন করবেন।

তিনি প্রথম এই পদে আসেন ২৯ এপ্রিল, ২০১৩ সালে। সেবারও কোনো রকম প্রতিদ্বন্দ্ব্বিতা ছাড়াই বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন আব্দুল হামিদ। এর আগে তিনি নবম জাতীয় সংসদের স্পিকার হিসাবে ২৫ জানুয়ারি, ২০০৯ থেকে ২৪ এপ্রিল, ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।

You Might Also Like