অধ্যাপক রেজাউল হত্যাকান্ড, সর্বোচ্ছ শাস্তি দাবি

অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও নিহতের স্বজনেরা।
আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে থেকে প্রতিবাদী মৌন মিছিল করেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুলতান-উল-ইসলাম, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক এ এফ এম মাসউদ আখতার, বিভাগের অধ্যাপক শহীদুর রহমান প্রমুখ।
মিছিল শেষে হত্যার বিচার দাবিতে গঠিত ‘মুকুল মঞ্চে’ প্রতিবাদী সমাবেশে মিলিত হয় তারা। সমাবেশে বক্তারা বলেন, মামলায় অভিযুক্ত তিন আসামি ক্রসফায়ারে মারা গেছে বলে তারা শুনেছেন। কিন্তু তারা সত্যিই অপরাধী ছিল কি না তা জানা নেই। আদালতের বিচারে যারা অপরাধী প্রমাণিত হবে, শুধু তারাই যেন শাস্তি পায়। এ সময় অপরাধীদের বিচার করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান।
২০১৬ সালের ২৩ এপ্রিল অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে। হত্যা মামলা রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে। আগামী ৮ মে মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে।
গত ১১ এপ্রিল রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক শিরীন কবিতা আখতার রায় ঘোষণার দিন ধার্য করেন।

You Might Also Like