যুক্তরাষ্ট্রে নগ্ন বন্দুকধারীর গুলিতে নিহত ৪

একটি রেস্টুরেন্টে এক নগ্ন বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত চার জন নিহত হয়েছে। স্থানীয় সময় রোববার খুব ভোরে রাজ্যের ন্যাশভিলে ওই হামলায় আহত হয় আরো চারজন।
বিবিসি ও সিএনএন জানিয়েছে, ন্যাশভিলের পুলিশ বলছে দক্ষিণ-পূর্বাঞ্চলের উপশহর অ্যান্টিওচের ওয়াফল হাউস রেস্টুরেন্টে রোববার ভোররাত ৩টা ২৫ মিনিটে গুলির ঘটনা ঘটেছে।

হামলাকারী একটি সেমি অটোমেটিক রাইফেল দিয়ে গুলি চালায়। সে শুধুমাত্র একটি সবুজ জ্যাকেট পড়েছিল। রেস্টুরেন্টের একজন গ্রাহক ওই লোকের কাছ থেকে বন্দুকটি ছিনিয়ে নিলে হামলাকারী পালিয়ে যায়। পুলিশ সন্দেহভাজন ওই হামলাকারীকে খুঁজছে।
ন্যাশভিল পুলিশের মুখপাত্র ডন অ্যারন জানান, হামলাকারীর সঙ্গে কুস্তি লড়ে তার বন্দুক ছিনিয়ে নিয়ে অধিক রক্তপাত ঠেকিয়েছে রেস্টেুরেন্টের এক গ্রাহক। এজন্য তাকে নায়ক উপাধি দিয়েছে পুলিশ।

রাজ্য পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, হামলাকারী ইলিনয় রাজ্যের ২৯ বছরের যুবক ট্র্যাভিস রেইনকিং। তার বাড়ি অ্যান্টিয়ক থেকে ৪৫ মাইল উত্তরে মরটন গ্রামে। ওয়াফেল হাউস রেস্টুরেন্টে হামলার সময় ব্যবহৃত গাড়িটি তার নামে নিবন্ধিত বলে পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে। শ্বেতাঙ্গ ওই ব্যক্তির চুল ছোট করে কাটা।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, হামলাকারীর হাতে যে অস্ত্র ছিল সেটি এআর-১৫ অ্যাসল্ট রাইফেল। যুক্তরাষ্ট্রে অধিকাংশ বন্দুক হামলায় এই অস্ত্রটি ব্যবহৃত হয়েছে।

গত বছরের অক্টোবরে যুক্তরাষ্ট্রের লাসভেগাসে একই ধরনের বন্দুক নিয়ে হামলা করেছিল এক ব্যক্তি। এতে নিহত হয় ৫৮ জন। এছাড়া ফেব্রুয়ারিতে ফ্লোরিডার একটি স্কুলে হামলায় শিক্ষার্থীসহ ১৭ জন নিহত হয়।

You Might Also Like