বিএনপির ১২ নেতা-কর্মী কারাগারে

রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নে আওয়ামী লীগের কার্যালয় পোড়ানো মামলার প্রধান আসামি রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নূরসহ ১২ নেতা-কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

আজ রোববার দুপুরে চট্টগ্রাম সিনিয়র চিফ জুডিশিয়াল আদালতে শওকত আলী নূরসহ ১২ নেতা-কর্মী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। দীর্ঘ শুনানির পর বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

একই মামলায় পদুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি নুরুল ইসলাম মেম্বারের জামিন আবেদনও নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

শওকত আলী নূরের আইনজীবী নাজিম উদ্দিন চৌধুরী জানান, রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নূরসহ ১২ জন আওয়ামী লীগের কার্যালয় পোড়ানোর অভিযোগে দায়ের করা মামলায় জামিন নেওয়ার জন্য আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালতের বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিএনপির নেতা-কর্মীদের আত্মসর্মপণকে ঘিরে চট্টগ্রাম আদালত এলাকায় চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ও রাঙ্গুনিয়া ছাত্রদলের আহ্বায়ক আনছুর উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রদলকর্মী, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও বিএনপি নেতা-কর্মী উপস্থিত ছিলেন। আদালত এলাকায় নিরাপত্তা স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

গত বছরের ২৭ ডিসেম্বর রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে নির্মাণাধীন ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় রাতের আধারে কে বা কারা পুড়িয়ে দেয়। এই ঘটনায় দায়ের করা মামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক ও পদুয়া ইউনিয়ন বিএনপির সভাপতিসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২৭ নেতা-কর্মীর নামে মামলা দায়ের করা হয়।

You Might Also Like