এবার চট্টগ্রামের বিপনী বিতানে জালনোট শনাক্তকারী মেশিন

রাজধানী ঢাকার পরে এবার দ্বিতীয় দফায় বন্দর নগরী চট্টগ্রামের প্রধান প্রধান ২০টি বিপনী বিতানে বিনামূল্যে জাল নোট শনাক্তকারী মেশিন দেবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

শুক্রবার বিকেলে চট্টগ্রামের আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে ওই মেশিন বিতরণ করা হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এফবিসিসিআই’র জনসংযোগ বিভাগ জানায়, ঈদের সময় জনসাধারণের প্রচুর কেনাকাটার সুযোগে নোট জালকারী কতিপয় চক্র সক্রিয় হয়ে উঠে। নোট জালকারী চক্রের এই অপতৎপরতা রোধে এফবিসিসিআই ও বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় মোট ১৩০টি জাল নোট শনাক্তকারী মেশিন সরবারাহ করা হবে। এর মধ্যে গত ২১ জুলাই ঢাকার ৪৭টি বিপনী বিতানে ৫০টি মেশিন সরবারাহ করা হয়েছে এবং ঢাকার বাইরে ৮০টি সরবারাহ করার কথা রয়েছে। তবে এবার চট্টগ্রামের ২০টি বিপনী বিতানে এই মেশিন সরবারাহ করা হবে।

বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম শাখার নির্বাহী পরিচালক মাসুম কামাল ভূঁইয়ার সভাপতিত্বে জাল নোট শনাক্তকারী মেশিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন, এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি মিসেস মনোয়ারা হাকিম আলী, এফবিসিসিআই’র সহ-সভাপতি হেলাল উদ্দিন, চট্টগ্রাম মেট্টোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ভারপ্রাপ্ত সভাপতি খলিলুর রহমান প্রমুখ।

You Might Also Like