চার দশকে এই প্রথম তামিল সিনেমা মুক্তি পায়নি

সিনেমা মুক্তির জন্য সাধারণত বিশেষ দিনটিই বেছে নেন নির্মাতারা। তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি বা কলিউড নির্মাতাদের কাছে তেমনি এক বিশেষ দিন পুথানডু (তামিল বছরের প্রথম দিন)। কিন্তু বিগত চার দশকে এবারই প্রথম এই দিনে বড় বাজেটের কোনো তামিল সিনেমা মুক্তি পায়নি।

গত ১ মার্চ থেকে তামিল সিনেমা মুক্তি বন্ধ রেখে তামিল ফিল্ম প্রডিউসার্স কাউন্সিল (টিএফপিসি)। ডিজিটাল পরিবেশক প্রতিষ্ঠানগুলোর বাড়তি ফি আদায়ের প্রতিবাদে তারা এই ধর্মঘট ডেকেছে। এছাড়া গত ১৬ মার্চ থেকে সব ধরনের প্রি ও পোস্ট-প্রোডাকশনের কাজও বন্ধ রেখেন তারা। এ বিষয়ে সমাধান না হওয়া পর্যন্ত এই পদক্ষেপ চলবে বলে জানা গেছে। বাধ্য হয়েই পূর্বে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোই প্রদর্শন করছেন সেখানকার হল মালিকরা।

তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম একজন পরিবেশক ত্রিপুর কে সুব্রামানিয়াম ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘এটি খুবই দুঃখজনক একটি ব্যাপার। কিন্তু আমরা এর কিছুই করতে পারছি না। ইন্ডাস্ট্রিতে আমার চার দশকের অভিজ্ঞতায় আমি এমনটা দেখেনি। এ বিষয়ে কথা চলছে, কিন্তু কোনো সমাধান দেখা যাচ্ছে না।’

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ইন্ডাস্ট্রি খারাপ পরিস্থিতির দিকে যাচ্ছে। আমি বিগত কয়েক দশকে এমন পরিস্থিতির মুখোমুখি হইনি। এই ধর্মঘটের জন্য ইন্ডাস্ট্রির প্রায় ২০০ কোটি রুপি ক্ষতি হবে। খুব শিগগির এটি সমাধান হবে বলে মনে হচ্ছে না।’
এদিকে আগামী ২৭ এপ্রিল রজনীকান্ত অভিনীত কালা সিনেমাটি মুক্তির কথা রয়েছে। কিন্তু এই ধর্মঘটের কারণে মুক্তির তারিখ পরিবর্তন করতে হচ্ছে। শোনা যাচ্ছে, আগামী জুনে এটি মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন নির্মাতারা।

You Might Also Like