অবৈধভাবে প্রশ্নপত্র প্রচার চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

প্রশ্নপত্র প্রচার ও অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১-এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে এই সংক্রান্ত বিপুল সরঞ্জাম উদ্ধার হয়েছে।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় অবস্থিত র‌্যাব-১১’র প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার রাত থেকে সকাল পর্যন্ত র‌্যাব রাজধানীর বনশ্রী ও মিরপুর এলাকায় অভিযান চালায়। গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল কামরুল হাসান জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে রাজধানীর খিলগাঁও থানার বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে আবাসিক ফ্ল্যাট থেকে তিন ভাই ইয়াসির আরাফাত, জুবায়ের আহমেদ এবং রমজান আলী টিটুকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির কাজে ব্যবহৃত ১৪টি মোবাইল ফোন, ১৭টি সিম কার্ড, তিনটি মেমোরি কার্ড, বেশ কয়েকটি ল্যাপটপ, কম্পিউটার ও ডিভাইসসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

ভোরে র‌্যাবের আরেকটি দল রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে নিজ বাসা থেকে মাহমুদ হাসান প্রচ্ছদ ওরফে পারফেক্ট নামে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে এ সংক্রান্ত বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার সাজেশন নামে চার/পাঁচটি গ্রুপ পেইজ খুলে এর মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র প্রচার করে বিভিন্নজনের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। এক বছরেরও বেশি সময় ধরে তারা এই প্রতারণা ও অপরাধমূলক কাজ করে আসছে। তাদের জিজ্ঞাসাবাদ করে এই ধরনের আরো ২৪ জন অ্যাডমিনকে শনাক্ত করা হয়েছে। তাদেরসহ এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব জানায়, র‌্যাব-১১ ইতিপূর্বে এই চক্রের আরো আটজনকে গ্রেপ্তার করেছে। এই সংক্রান্ত অপরাধে সাতটি মামলা দায়ের করা হয়েছে। সারা দেশে ভুয়া প্রশ্নপত্র প্রচার ও অর্থ আত্মসাতের অভিযোগে মোট ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

You Might Also Like