কোয়ার্টার ফাইনালে ব্যর্থ মেসি টানা চতুর্থবার!

প্রথম লেগে ৪-১ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালে যাওয়ার কাজটা অর্ধেক করে রেখেছিল বার্সেলোনা। কিন্তু রোমার মাঠে নাটকীয়ভাবে তিন গোল হজমে এবার চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়েছে ইউরোপের জায়ান্ট ক্লাবটি।

আগের ম্যাচে লা লিগায় দুর্দান্ত এক হ্যাটট্রিকে নিজের সেরা ফর্ম জানান দিয়েছিলেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। কিন্তু রোমার বিপক্ষে ম্যাচে অন্যদের সঙ্গে কেমন জানি খোপে বন্দি তলোয়ারের মতো হয়ে গিয়েছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। প্রতিপক্ষের মাঠে পাঁচটি গোলের প্রচেষ্টায় গোলমুখ অভিমুখে তিনি সঠিকভাবে শট নেওয়ার সুযোগ পেয়েছেন মাত্র দুটিতে। সব মিলিয়ে তার দল বার্সা ১০টি গোলের প্রচেষ্টা চালালেও একটিতেও সফল হতে পারেনি। আর এর মধ্য দিয়ে আরও একটি কোয়ার্টারফাইনাল ম্যাচে ব্যর্থ হলেন মেসি।

এর ফলে টানা চারটি কোয়ার্টার ফাইনালে গোল পেতে ব্যর্থ হলেন মেসি। ২০১৫ সালে পিএসজির বিপক্ষে ড্র, এছাড়া ২০১৪ ও ২০১৬ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ২০১৭ সালে জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টারফাইনালে গোল করতে পারেনি আর্জেন্টাইন এ ক্ষুদে যাদুকর।

সব মিলিয়ে এর আগে চ্যাম্পিয়নস লিগে মোট দশটি নকআউট পর্বের ম্যাচে গোল পাননি মেসি। টানা চার কোয়ার্টার ফাইনালের আগে ২০১২ সালে এসি মিলান, ২০১০ সালে আর্সেনাল এবং ২০০৯ সালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গোল বঞ্চিত ছিলেন মেসি।

You Might Also Like