আন্দোলরত তরুণদের ঢালাওভাবে ‘রাজাকারের বাচ্চা’ বললেন মতিয়া চৌধুরী!

গত ৯ এপ্রিল সোমবার বাংলাদেশ জাতীয় সংসদ অধিবেশনে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলনরত তরুণদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যটি ভাইরাল হতে দেখা যায়। তিনি বলেন,  ‘মূল গাত্রদাহ মুক্তিযোদ্ধা কোটা। পৃথিবীর দেশে দেশে যারা স্বাধীনতার জন্য জীবনবাজি রাখে তাদের সন্তানদের জন্য বিশেষ সুযোগ থাকে।

আন্দোলনরতদের লক্ষ্য করে মতিয়া চৌধুরী বলেন, এদের দাবি রাজাকারের সন্তানদের জন্য মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা সংকুচিত করা। পরিষ্কার বলতে চাই মুক্তিযুদ্ধ করেছি, মুক্তিযুদ্ধ চলছে- মুক্তিযুদ্ধ চলবে এবং রাজাকারের বংশধরদের অবশ্যই আমরা দেখে নেব।’

গত সোমবার জাতীয় সংসদ অধিবেশনে এসব কথা বলেন মতিয়া চৌধুরী। সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলন এবং গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভাঙচুর প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

কিন্তু আন্দোলরত তরুণদের ঢালাওভাবে রাজাকারের বাচ্চা বলায় অনেকে এর তীব্র নিন্দা জানাচ্ছেন। এদিকে মতিয়া চৌধুরীর এ বক্তব্যের জবাব দিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারও। তিনি এ বিষয়টির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন, ‘কোটা সংস্কার আন্দোলনরত তরুণদের ঢালাওভাবে রাজাকারের বাচ্চা বলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আশাকরি আমাদের বয়োজোষ্ঠ রাজনীতিবিদদের শুভবুদ্ধির উদয় হবে এবং তারা নিজেদের ভুল শুধরে নেবেন ‘

You Might Also Like