আইপিল এর দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন রাহুল

লোকেশ রাহুল টানা পাঁচ বলে তিনটি চার ও দুটি ছক্কা মারলেন আর তাতেই ব্যক্তিগত রান ২৭ থেকে পৌঁছে গেলেন ৫১ রানে!দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাত্র ১৪ বলে ফিফটি করেছেন রাহুল।

আইপিএলে সবচেয়ে দ্রুততম ফিফটির নতুন রেকর্ড এটি। রাহুল ভেঙেছেন সুনীল নারিনের রেকর্ড। ২০১৭ আইপিএলে বেঙ্গালুরুতে কলকাতা নাইট রাইডার্সের হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৫ বলে ফিফটি করেছিলেন নারিন।

চণ্ডীগড়ে আজ পাঞ্জাবের বিপক্ষে ১৬৭ রান তাড়ায় নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের করা প্রথম ওভারের শেষ তিন বলে রাহুল হাঁকান দুটি চার ও একটি ছক্কা। পরের ওভারে ভারতীয় পেসার মোহাম্মদ সামির টানা দুই বলে মারেন একটি করে চার, ছক্কা। প্রথম ৯ বলে রাহুলের রান ২৭।

পরের ওভারে মিশ্রর ওপর রাহুলের সেই তাণ্ডব। ডানহাতি ব্যাটসম্যান লেগ স্পিনারের প্রথম বলটা চার মারেন এক্সট্রা কাভার দিয়ে। পরের বলটা লং অফের ওপর দিয়ে ছক্কা। তৃতীয় বলেও ছক্কা, এবার ডিপ ফাইন লেগের ওপর দিয়ে। পরের দুই বলে দুই চার হাঁকিয়ে রাহুল ফিফটি পূর্ণ করেন ১৪ বলে।

ফিফটির পর অবশ্য আর এক রানও যোগ করতে পারেননি রাহুল। বোল্টের বলে আউট হওয়ার আগে ১৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৫১ রানের ইনিংসটি সাজান ভারতীয় ব্যাটসম্যান।

রাহুলের ১৪ বলে ফিফটি টি-টোয়েন্টি ক্রিকেটে যৌথভাবে তৃতীয় দ্রুততম। রাহুল ছাড়া ১৪ বলে ফিফটি আছে আরো ছয়জনের। দ্বিতীয় দ্রুততম ১৩ বলে ফিফটির রেকর্ড মার্কাস ট্রেসকোথিকের। আর সবচেয়ে দ্রুততম ১২ বলে ফিফটির রেকর্ডটা ভাগাভাগি করছেন যুবরাজ সিং ও ক্রিস গেইল।

You Might Also Like