এটা এক ট্র্যাজেডি; ইসরাইলের তোষামোদি করছেন সৌদি যুবরাজ: ইরান

সৌদি আরবের অপরিণত যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের উচ্চাভিলাষ এখন সব সীমা ছাড়িয়ে নিরাময়ের অযোগ্য ব্যাধিতে রূপ নিয়েছে। এ কথা বলেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি। সৌদি যুবরাজের সাম্প্রতিক ইরানবিরোধী বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

গতকাল (বৃহস্পতিবার) সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান মার্কিন সাপ্তাহিকী ‘টাইম’-কে দেওয়াকে এক সাক্ষাতকারে দাবি করেছেন, ইরান হচ্ছে সৌদি আরব ও ইসরাইলের অভিন্ন শত্রু।

এর প্রতিক্রিয়ায় বাহরাম কাসেমি আরও বলেছেন, ক্ষমতালিপ্সু যুবরাজ ঐতিহাসিক বাস্তবতা ও গত সাত দশকের ইসরাইলি অপরাধযজ্ঞকে উপেক্ষা করে এখন অবৈধ ইসরাইলকে স্বীকৃতি দিতে যাচ্ছেন এবং ইসরাইলের হয়ে কথা বলছেন। এর মাধ্যমে তিনি ফিলিস্তিনিদের লক্ষ্য-আদর্শের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।

তিনি সৌদি আরবের বর্তমান নীতিকে ট্র্যাজেডি হিসেবে উল্লেখ করে বলেন, বড় বড় বুলি আউরানো সৌদি আরব এখন দখলদার ইসরাইলের তোষামোদকারীতে পরিণত হয়েছে। সৌদি আরবের বর্তমান নীতি মুসলিম বিশ্বের ইতিহাসে একটি বড় কলঙ্ক হিসেবে লিপিবদ্ধ হবে বলে তিনি মন্তব্য করেন।

এর আগে সৌদি যুবরাজ ইরানের সঙ্গে যুদ্ধের ইচ্ছা পোষণ করেছেন। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি তার ওই মন্তব্যের প্রতিক্রিয়ায় যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে ইতিহাস পড়ার পরামর্শ দিয়েছিলেন।

You Might Also Like