চার দল নিয়ে ‘প্রগতিশীল জোট’

বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) থেকে নিবন্ধন পাওয়া চারটি দল নিয়ে ‘প্রগতিশীল জোট’ নামের একটি নতুন জোট গঠন করা হয়েছে। নেতৃবৃন্দের মতে, এর মাধ্যমে দেশে নতুন আরেকটি জোটের আত্মপ্রকাশ ঘটলো।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে নব গঠিত এ জোটের ঘোষণা দেয়া হয়। জোটের চেয়ারম্যান ও চিফ কো-অর্ডিনেটর করা হয়েছে গণফ্রন্টের চেয়ারম্যান মো. জাকির হোসেনকে। জোটের দলগুলো হলো, গণফ্রন্ট, বাংলাদেশ জাতীয় পার্টি, প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) ও মুসলিম লীগ।

মো. জাকির হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের জন্য সুষ্ঠু অবাধ জাতীয় নির্বাচনের কোনো বিকল্প নেই। স্বাধীনতার ৪৭ বছরেও একটি গ্রহণযোগ্য নির্বাচন পদ্ধতি গঠিত না হওয়া সত্যিই দুঃখজনক। নির্বাচন নিয়ে বিশ্বাস-অবিশ্বাস এবং পরস্পরের প্রতি দোষারোপের সংস্কৃতি চলছে। যা দেশের জন্য অশনি সংকেত।

তিনি আরও বলেন, এ সংকট থেকে উত্তরণের পথই হচ্ছে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা নিশ্চিত করা। যে নির্বাচন জনগণের সঠিক ইচ্ছার প্রতিফলন ঘটবে এবং সে নির্বাচনই হবে ক্ষমতা হস্তান্তরের একটি স্বচ্ছ অবলম্বন। তাই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গণফ্রন্টের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট কনিকা মাহফুজ আরা বেগম, মহাসচিব অ্যাডভোকেট আহাম্মদ আলী শেখ, বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব বিএম নাজমুল হক প্রমুখ।

You Might Also Like