জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের প্রতিশোধ ব্রাজিলের

গত বিশ্বকাপে চোটের কারনে ব্রাজিলের হয়ে সেমিফাইনালে জার্মানির বিপক্ষে খেলতে পারেনি নেইমার। নেইমারহীন ব্রাজিলের ঘরের মাঠে লজ্জার সেই স্মৃতি ফুটবলপ্রেমীদের মনে এখনো সতেজ।

চার বছর পর এবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আবারও মুখোমুখি ব্রাজিল ও জার্মানি। পায়ের চোটের কারণে এবারও ব্রাজিল দলে ছিলেন না নেইমার। তবে পিএসজি এ সুপারস্টারকে ছাড়াই প্রতিপক্ষের মাঠে জার্মানিকে ১-০ গোলে হারিয়ে প্রতিশোধ নিয়েছে সেলেসাওরা। ব্যবধানটা জার্মানির মতো খুব একটা বড় না হলেও চার বছর আগের ৭-১ গোলে হারের ক্ষতে কিছুটা হলেও মলপ লেপন করতে পেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

মঙ্গলবার রাতে বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ব্রাজিলকে স্বাগত জানায় জার্মানি। রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠার আগে আন্তর্জাতিক এ প্রীতি ম্যাচে ব্রাজিলের হয়ে জয়সূচক গোলটি করেন গ্যাব্রিয়েল জেসুস। আগের ম্যাচে এবারের বিশ্বকাপের আয়োজক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।
প্রীতি ম্যাচে ঘরের মাঠে হার নিয়ে মাঠ ছাড়লেও বলের দখলে এগিয়ে ছিল জার্মানি। পুরো ম্যাচে ৫৮ শতাংশ বল তাদের দখলে ছিল। কিন্তু গোল করার মতো কার্যকর কোনো শট নিতে পারেনি বর্তমান বিশ্বকাপজয়ী দলটি।

প্রতিশোধের নেশায় খেলতে নামা ব্রাজিল ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের মাঠে আক্রমণাত্মক খেলতে থাকে। ম্যাচের ৩৬ মিনিটে গোলের দারুণ সুযোগ নষ্ট করার ঠিক পরের মিনিটেই সাফল্য পান জেসুস। ডানপাশ থেকে উইলিয়ানের ক্রস থেকে অসাধারণ এক হেডে দলকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটির এ তারকা ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময়ে গোলের জন্য বেশ কিছু সুযোগ পেয়েছিল দু’দলের খেলোয়াড়রা। কিন্তু জালের দেখা না পাওয়ায় ১-০ গোলে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

You Might Also Like