নেইমার বিহীন ম্যাচে সহজেই জয় পেল ব্রাজিল!

বিশ্বকাপের ফেভারিট ব্রাজিল তাদের প্রস্তুতি বেশ ভালোভাবেই সারছে।

শুক্রবার রাতে রাশিয়ার মস্কোর লুজনিকি স্টেডিয়ামে বড় জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে মিরান্ডা, ফিলিপ কুতিনহো এবং পাওলিনিয়োর গোলে জয় পেতে বেগ পেতে হয়নি ব্রাজিলকে। বিশ্বকাপের বাছাই পর্বে ভালো করার পর বিশ্বকাপের শেষ প্রস্তুতিও ভালোভাবে শুরু করল সেলেসাওরা।

তিতের শিষ্যরা ভালো ফর্মে আছে। নেইমারকে ছাড়া রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু করল তারা। সুপারস্টার নেইমার ইনজুরিতে। পিএসজি স্টার ফিরে আসলে দলটা যে আরও উজ্জীবিত হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

এ ম্যাচের আগে ১২ ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-রাশিয়া। ৮ ম্যাচেই জয় ছিল ব্রাজিলের। চারটি ম্যাচ ড্র করেছিল তারা। গতকাল যোগ হলো আরেকটি সাফল্য।

দুই দলের প্রথমার্ধের লড়াই ছিল একেবারেই নির্বিষ। ঘরের মাঠে রাশিয়াই ছিল বল দখলের লড়াইয়ে এগিয়ে। দুই একটি সুযোগও তৈরি করেছিল তারা কিন্তু ফিনিশিংয়ের অভাবে গোলের স্বাদ পায়নি।

বিরতি থেকে ফিরে আক্রমণ বাড়ায় ব্রাজিল। ফলাফলও পেয়ে যায় দ্রুত। নেইমারহীন ব্রাজিল পায় গোলের স্বাদ। ৫৩ মিনিটে উইলিয়ানের ক্রস থেকে থিয়াগো সিলভা হেড দিয়ে রাশিয়ার জালে বল পাঠানোর চেষ্টা করেন। গোলরক্ষক বল দারুণ দক্ষতায় রক্ষা করেছিলেন। কিন্ত ফিরতি শটে গোল করেন মিরান্ডা।

কয়েক মিনিটের ব্যবধানে স্পটকিকে দ্বিতীয় গোলের স্বাদ পায় ব্রাজিল। ডি বক্সের ভিতরে পাওলিনিয়কে ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। কুতিনহোর নেওয়া ডানপায়ের শট জাল খুঁজে পায় সহজেই। ৬৬ মিনিটে রাশিয়া শিবিরে শেষ পেরেকটি ঠুকে দেন পাওলিনিয়ো।

সামনেই ব্রাজিলের কঠিন চ্যালেঞ্জ। আগামী সপ্তাহেই ব্রাজিল খেলবে জার্মানির বিপক্ষে। ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে ৭-১ গোলে জার্মানির বিপক্ষে হেরেছিল তারা। এই প্রথম চার বছরে মুখোমুখি হতে যাচ্ছে ফুটবলের দুই জায়ান্ট। রাশিয়া আগামী সপ্তাহে মাঠে নামবে ফ্রান্সের বিপক্ষে।

You Might Also Like