হ্যাটট্রিকে রেকর্ড গড়লেন বেল

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে গ্যারেথ বেলের গোল সংখ্যা খুব বেশি নয়। সবশেষ জিরোনার বিপক্ষে বদলি হিসেবে খেলতে নেমে এক গোল পেয়েছেন রিয়াল এ উইঙ্গার।

এবার রিয়ালের জার্সিতে এখন পর্যন্ত বেলের গোল সংখ্যা সব মিলিয়ে ১২টি। আগের মতো গোল না পাওয়ায় তার ফর্ম নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। তবে জাতীয় দল ওয়েলসের হয়ে খেলতে নেমে এবার ঝলক দেখিয়েছেন বেল। চায়না কাপে আজ খেলতে নেমে দুর্দান্ত হ্যাটট্রিকে ওয়েলসের হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন তিনি।

সফরকারী হিসেবে খেলতে গিয়ে স্বাগতিক চীনের বিপক্ষে ম্যাচের ২ মিনিটেই ওয়েলসকে লিড এনে দিয়েছেন বেলস। নতুন কোচ রায়ান গিগসের অধীনে নিজের সেরাটা জানান দিচ্ছেন তিনি। এসময় স্যাম ভোকেসের হেড থেকে ৩০ গজ দূর থেকে দারুণ ফিনিশিংয়ের চীনের জালে বল পাঠান তিনি।

এরপর ম্যাচের ২১ মিনিটেই ব্যবধান দিগুণ করেন বেল। তার দ্বিতীয় গোলেও অবদান ছিল স্যাম ভোকেসের। তার পাস থেকে জালের বাঁ প্রান্ত দিয়ে দ্বিতীয় গোলটি করেন বেল। আর এ গোলের মধ্য দিয়ে দেশের হয়ে ইয়ান রুশের সর্বকালের সর্বোচ্চ ২৮ গোলের রেকর্ড ছুঁয়েছেন তিনি।

বিশ্রাম শেষে ম্যাচের ৬২ মিনিটে আরও একটি দুর্দান্ত গোলে হ্যাটট্রিক পূরণ করেন বেল। এর ফলে ২৯ গোলে ইয়ান রুশকে ছাড়িয়ে ওয়েলসের সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন রিয়াল মাদ্রিদ এ সুপারস্টার। তার হ্যাটট্রিকে ভর করে চীনের বিপক্ষে ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েলস।

You Might Also Like