নেইমারের ইনজুরি রিয়ালের জন্য স্বস্তি নয়

চ্যাম্পিয়নস লিগের প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের আগে বড় হোঁচটই খেয়েছে পিএসজি।

ইনজুরির কারণে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন লিগের দ্বিতীয় লেগে খেলতে পারবে না প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) নেইমার। গুরুতর আঘাতে ডান পায়ের গোড়ালি মচকে গেছে নেইমারের। পাশাপাশি পঞ্চম ‘মেটাটারসাল’হাড় ভেঙে গেছে ব্রাজিলিয়ান এ তারকার। এই ইনজুরির পর নেইমারকে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকা লাগতে পারে বলে জানিয়েছিল পিএসজি। ভবিষ্যতের ঝুঁকি এড়াতে ব্রাজিলিয়ান এ তারকার অস্ত্রোপচারের সিদ্ধান্ত হয়েছে।

ফলে তিনমাসেরও বেশি সময় লাগতে পারে তার মাঠে ফিরতে। রাশিয়া বিশ্বকাপেও তাকে নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। এরই মধ্যে নেইমার ফিরে গেছেন ব্রাজিলে। ব্রাজিলেই হবে তার অস্ত্রোপচার এবং পুর্নবাসন প্রক্রিয়ায় সেখানেই থাকবেন।

নেইমার না থাকায় কোয়ার্টার ফাইনালের হিসাব সহজ হয়ে গেল রিয়াল মাদ্রিদের! মাঠে নামার আগেই তারা স্বস্তিতে আছে বলে মনে করছেন অনেকেই।ভুল ভাঙতে এগিয়ে আসলেন রিয়াল বস জিনেদিন জিদান,‘নেইমারের অনুপস্থিতি রিয়াল মাদ্রিদের জন্য স্বস্তি নয়। আমরা নেইমারের জন্য দুঃখিত। নেইমারকে ছাড়াও পিএসজি বেশ শক্তিশালী দল। এবং নেইমারের পরিবর্তে যারা দলে আসবে তারাও বেশ শক্তিশালী হবে। এটা নিয়ে কোনো দ্বিধা নেই।’ নেইমার মানেই পিএসজি নয় তা স্পষ্ট করে বুঝিয়ে দিয়েছেন জিনেদিন জিদান। ব্রাজিলের এ তারকার পরিবর্তে ম্যাচে মাঠে নামতে পারেন অ্যাঙ্গেল ডি মারিয়া।

প্রথম লেগে রিয়াল মাদ্রিদ ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ৩-১ ব্যবধানে জিতেছিল। রিয়ালকে টপকে কোয়ার্টার ফাইনালের টিকেট পেতে পিএসজিকে কমপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিততে হবে। রিয়াল চায় পিএসজির মাঠে জয় নিয়ে বাড়ি ফিরতে। তবে কাজটা খুব সহজ নয় তা মনে করিয়ে দিলেন রিয়াল বস।

‘নেইমারের অনুপস্থিতির পরও কাজটা খুব সহজ হবে না। আমাদেরকে জিততে হলে ২ হাজার শতাংশ ভালো খেলতে হবে। আমরা ম্যাচটি হারের জন্য খেলব না। আমাদেরকে আমাদের প্রতিটি পদক্ষেপ ভালোভাবে নিতে হবে। খেলোয়াড়রা আর আট-দশটি ম্যাচের মতো করেই পিএসজির বিপক্ষে ম্যাচটিকে দেখছে। এটাই ইতিবাচক একটি দিক।’

রিয়াল সমর্থকদের সুসংবাদ দিয়েছেন জিদান। জানিয়েছেন, পিএসজির বিপক্ষে মাঠে নামতে কোনো বাঁধা নেই মার্সেলোর। লুকা মডরিচও ম্যাচের আগে সুস্থ হয়ে যাবেন। আর সেরা একাদশে ফিরবেন টনি ক্রুসও।

You Might Also Like