কাশ্মির সীমান্তে পাকিস্তানের গুলিতে ২ ভারতীয় সেনা আহত, উচ্চ সতর্কতা জারি

জম্মু-কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিবর্ষণে দুই ভারতীয় সেনা আহত হয়েছেন। আজ (বৃহস্পতিবার) পুঞ্চ জেলার মানকোট সেক্টরে পাকিস্তানি সেনাবাহিনী গুলিবর্ষণ করলে তারা আহত হন।

নায়েব সুবেদার তারসাম সিং ও সন্দীপ রাই নামে আহত ওই সেনাকে চিকিৎসার জন্য উধমপুর সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্তৃপক্ষ সংশ্লিষ্ট এলাকায় উচ্চ সতর্কতা জারি করেছে।

পুঞ্চ জেলায় আজ সকাল ৮ টা ৫০ মিনিটে ভারত ও পাকিস্তানি সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণ শুরু হয়। পুঞ্চের বালাকোট, মেন্ধর ও মানকোট এলাকায় দু’দেশের সেনাবাহিনীর মধ্যে ব্যাপক গুলিবর্ষণের ঘটনা ঘটে। সংশ্লিষ্ট এলাকার দোকানপাট ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

গণমাধ্যম সূত্রে প্রকাশ, পাকিস্তানি বাহিনী আজ ভারতীয় সেনাচৌকি লক্ষ্য করে স্বয়ংক্রিয় অস্ত্র ও মর্টার হামলা চালায়। ভারতীয় সেনাবাহিনীও পাল্টা গুলিবর্ষণ করে পাক বাহিনীকে জবাব দেয়।
এদিকে, নিয়ন্ত্রণরেখা বরাবর ভারত ও পাকিস্তানি বাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণ চলতে থাকায় পুঞ্চ ও মানকোটের চারটি বিভাগে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। নিরাপত্তার স্বার্থে কর্তৃপক্ষ আগামী ৫ মার্চ পর্যন্ত এ সকল এলাকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে, আইনশৃঙ্খলা অক্ষুণ্ণ রাখতে কর্তৃপক্ষ উত্তর কাশ্মিরের বান্দিপোরা জেলায় আজ (বৃহস্পতিবার) মোবাইল ইন্টারনেট পরিসেবায় নিষেধাজ্ঞা আরোপ করেছে। বান্দিপোরা জেলার হাজিনে দু’দিন আগে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই তাইয়্যেবার এক গেরিলা সদস্য নিহত হওয়ার পর সেখানে উত্তেজনা থাকায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে মোবাইল ইন্টারনেটে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

You Might Also Like