হামাস যোদ্ধাদের হামলায় ১৫ ইসরাইলি সেনা নিহত

ফিলিস্তিনি ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে ইহুদিবাদী ইসরাইলের ১৫ সেনা নিহত এবং তিনটি সামরিক যান ধ্বংস হয়েছে। হামাসের সামরিক শাখা ইজাদ্দিন আল-কাসসাম এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

এতে বলা হয়েছে, গাজা থেকে সুড়ঙ্গপথে  ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় শহর এশকোলে চালানো অতর্কিত হামলায় ইহুদিবাদী ইসরাইলের ছয় সেনা নিহত হয়।

ইজাদ্দিন আল-কাসসাম বিগ্রেডের ১২ সদস্য নিয়ে গঠিত একটি নির্বাচিত ইউনিট এ হামলা চালিয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া, সুড়ঙ্গপথে চালানো অপর দুই হামলায় আরো সাত ইসরাইলি সেনা নিহত হয়েছে।

ফিলিস্তিনি যোদ্ধারা ইসরাইলের একটি সাঁজোয়া যান উড়িয়ে দিলে এক মেজর নিহত হয়। নেগেব মরুভূমির দিমোনা শহরে আরেক ইসরাইলি সেনা নিহত হয়েছে।

হামাসের দেয়া হিসাব মোতাবেক গাজায় ইসরাইলি বাহিনীর স্থল অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে কমপক্ষে ১৬ ইহুদিবাদী সেনা নিহত হয়েছে।

অবশ্য ইসরাইল এ পর্যন্ত তাদের ছয় সেনা ও এক বেসামরিক নাগরিকের নিহত হওয়ার কথা স্বীকার করেছে। এদিকে, গাজায় টানা ১২ দিনের ইসরাইলি আগ্রাসনে প্রায় সাড়ে ৩০০ ফিলিস্তিনি শহীদ ও ২,৫০০ জন আহত হয়েছেন।

You Might Also Like