গাজায় ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে বিশ্বব্যাপী বিক্ষোভ

অবরুদ্ধ গাজা উপত্যকার নিরস্ত্র ফিলিস্তিনি জনগোষ্ঠীর ওপর ভয়াবহ ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বব্যাপী ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ চলছে। অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরের পূর্ব বাইতুল মোকাদ্দাস, রামাল্লা ও আল-খলিলসহ বেশ কয়েকটি শহরে ইসরাইল বিরোধী বিক্ষোভ হয়েছে। এসব বিক্ষোভ ছত্রভঙ্গ করার জন্য ইহুদিবাদী সেনারা টিয়ার গ্যাস ছোঁড়ে ও গুলি চালায়। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছে।

ইরানের রাজধানী তেহরান ও কোম নগরীসহ সারাদেশের বিভিন্ন শহরে জুমার নামাজের পর ইসরাইল বিরোধী ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে আজ জুমার নামাজের পর রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ হয়েছে। বিভিন্ন ইসলামী দল ও সংগঠন এই বিক্ষোভের ডাক দিয়েছিল। বিক্ষোভকারী হামলা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের জরুরি হস্তক্ষেপের দাবির পাশাপাশি ইসরাইলবিরোধী শ্লোগান দেয় এবং কোথাও কোথাও ইসরাইলি পতাকায় অগ্নিসংযোগ করে।

ভারতের রাজধানী নয়াদিল্লিসহ দেশের বিভিন্ন স্থানে ইসরাইল বিরোধী বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ হয়েছে পাকিস্তান, আফগানিস্তান, তাজিকিস্তান, কিরঘিজিস্তান, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়াসহ আরো বিভিন্ন দেশে। এসব বিক্ষোভ থেকে ইসরাইল ধ্বংস হোক, আমেরিকা নিপাত যাক বেল শ্লোগান দেয়া হয়।

গাজায় ইসরাইলি পাশবিকতার বিরুদ্ধে আমেরিকায়ও বিক্ষোভ হয়েছে। গতকাল নিউ ইয়র্কের ম্যানহাটানের টাইমস স্কয়ারের বিক্ষোভে হাজার হাজার মানুষ অংশ নেন। এ ছাড়া, ইংল্যান্ড, ফ্রান্স, স্পেন ও ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশেও ইসরাইল বিরোধী ব্যাপক বিক্ষোভ হয়েছে।

You Might Also Like