প্রতিবাদী সুমিত!

ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়ক সুমিত। তিনি ইউল্যাব বিশ্ববিদ্যালয় থেকে মিডিয়া স্ট্যাডিজ অ্যান্ড জার্নালিজমে গ্র্যাজুয়েশন শেষ করে বিদেশে কাটিয়েছেন বেশ কিছুদিন। দেশে এসে বিজ্ঞাপন ও চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। এরই মধ্যে কয়েকটি সিনেমায় কাজ শুরু করেছেন।

‘দাহকাল’ সিনেমায় তাকে দেখা যাবে। সিনেমাটি পরিচালনা করছেন ধ্রুব হাসান। পাবনায় ‘দাহকাল’ সিনেমার প্রথম লটের শুটিং শেষ হয়। মার্চ থেকে এর দ্বিতীয় লটের শুটিং করা হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

এ সিনেমা প্রসঙ্গে সুমিত বলেন, ‘কাহিনিটি ১৯৭১ সালের একটা গল্প নিয়ে। এতে আমাকে প্রতিবাদী তরুণের চরিত্রে দেখা যাবে। আমি এখন পর্যন্ত যেসব সিনেমায় কাজ করেছি তার চেয়ে এটি ভিন্নধর্মী গল্প এবং চরিত্র নিয়ে নির্মাণ করা হচ্ছে। এ সিনেমায় দর্শক নতুন কিছু দেখতে পাবেন বলে আশা করছি।’

সুমিত ছাড়াও এ সিনেমায় আরো অভিনয় করছেন এবিএম সুমন, পারমিতা (কলকাতা), তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, সাঞ্জু জন, নবাগত তাসনিয়া ফারিনসহ অনেকে। সিনেমার সবগুলো গান করছে চিরকুট ব্যান্ড। রবির জামদানি ঘর বিজ্ঞাপনে মডেল হয়ে মিডিয়ায় পথচলা শুরু করেন সুমিত।প্রথম বিজ্ঞাপনের পর প্রশংসিত হন। এখন নিয়মিতভাবে বিজ্ঞাপনে অভিনয় করছেন।

এখন পর্যন্ত এই নায়কের ‘যে গল্পে ভালোবাসা নেই’, ‘মিয়া বিবি রাজি’, ‘মহুয়া সুন্দরী’, ‘সেদিন বৃষ্টি ছিল’, ‘জিরো থেকে টপ হিরো’ সিনেমাগুলো মুক্তি পেয়েছে।এছাড়াও তার অভিনীত ‘পাগলের মতো ভালোবাসি’ মুক্তির অপেক্ষায় রয়েছে।

You Might Also Like