হার দিয়ে শুরু নিউজিল্যান্ডের

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ শুরু হয়েছে আজ শনিবার। প্রথম ম্যাচে আজ সিডনিতে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান তোলে।

এরপর বৃষ্টির কারণে ওভার কমে আসে। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৫ ওভারে ৯৫ রান। ক্রিস লিন ও ম্যাক্সওয়েলের ব্যাটিংয়ে সেটা ১১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে অসিরা। জয় পায় ৭ উইকেটে। এমন জয়ে ব্যাট হাতে ক্রিস লিন ৩৩ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪৪ রান করেন। আর ম্যাক্সওয়েল ২৪ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন। অবশ্য ৯৫ রান তাড়া করতে নেমে ১০ রানেই ডেভিড ওয়ার্নার (৬) ও অভিষিক্ত ডি’আর্চি শর্টের (৪) উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর লিন ও ম্যাক্সওয়েল মিলে ৭৭ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন।

তার আগে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নামে। গাপটিল ৫, কলিন মুনরো ৩, কেন উইলিয়ামসন ৮ ও ব্রুস ৩ রান করে আউট হন। এরপর রস টেলর ২৪, টম ব্লানডেল ১৪ ও কলিন ডি গ্র্যান্ডহোম অপরাজিত ৩৮ রান করেন। তাতে ৯ উইকেট হারিয়ে ১১৭ রানের পূঁজি পায় নিউজিল্যান্ড।

বল হাতে অস্ট্রেলিয়ার আন্দ্রে তায় ২৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা বিলি স্টানলেক ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ৩টি উইকেট। তাতে ম্যাচসেরাও হন তিনি।

You Might Also Like