কাবুলের সামরিক একাডেমিতে হামলা: বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি সামরিক একাডেমিতে সন্ত্রাসী হামলা হয়েছে। আজ (সোমবার) ভোরে মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে এ হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা সামরিক একাডেমির ভেতর থেকে বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনার কথা জানিয়েছেন। আফগানিস্তানের স্থানীয় সময় ভোর ৫টার দিকে একাডেমির ভেতর থেকে প্রথম গোলাগুলির শব্দ পাওয়া যায়। নিরাপত্তা বাহিনী ওই এলাকায় যাওয়ার সব সড়ক বন্ধ করে দিয়েছে।

প্রেসিডেন্ট আশরাফ গনির মুখপাত্র সামরিক একাডেমিতে হামলার তথ্য নিশ্চিত করে বলেছেন, হামলাকারীদেরকে একাডেমির প্রথম গেটেই আটকে দেয়া হয়েছে। আফগান পুলিশের একজন মুখপাত্র রকেট ও বন্দুকের গোলাগুলির খবর নিশ্চিত করে বলেছেন, পরিস্থিতি শান্ত হয়েছে।

পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, সামরিক একাডেমির ভেতরে একটি ঘটনা ঘটেছে। তবে এটি জঙ্গি হামলা ছিল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

হামলাকারী বন্দুকধারীদের হত্যা করা হয়েছে বলেও কোনো কোনো সূত্র খবর দিয়েছে।

কাবুলে অ্যাম্বুলেন্স বোমা হামলায় অন্তত ১০০ ব্যক্তি নিহত হওয়ার দু’দিন পর সামরিক একাডেমিতে এ হামলার খবর পাওয়া গেল। শনিবারের হামলার পর কাবুলে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছিল।

উগ্র জঙ্গি গোষ্ঠী তালেবান ও দায়েশ সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে সন্ত্রাসী হামলা বাড়িয়ে দিয়েছে। এক সপ্তাহ আগে কাবুলের একটি বিলাসবহুল হোটেলে জঙ্গি হামলায় ২২ ব্যক্তি নিহত হয় যাদের বেশিরভাগই বিদেশি। কাবুলের দু’টি হামলারই দায়িত্ব স্বীকার করেছে তালেবান।

You Might Also Like