ক্যাসিনোর ৬০ লাখ ডলার মূল্যের জুয়ার চিপ চুরি

বিশ্বের সর্ববৃহৎ বৈধ জুয়ার আসরের জন্য বহুল পরিচিত চীনের ম্যাকাউ দ্বীপের একটি ক্যাসিনো থেকে ৬০ লাখ ডলার মূল্যের জুয়ার চিপ নিয়ে পালিয়েছে এক চোর।

ম্যাকাউয়ের পুলিশ ক্যাসিনোর নাম উল্লেখ না করলেও বার্তা সংস্থা রয়টার্স ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওয়াইন ম্যাকাউ নামে ক্যাসিনোর একটি ভিআইপি কক্ষ থেকে চিপগুলো চুরি হয়েছে।

উল্লেখ্য, ম্যাকাউয়ে ছয়টি বৈধ ক্যাসিনো রয়েছে, যার মধ্যে ওয়াইন ম্যাকাউ একটি। ম্যাকাউ চীনের বিশেষ স্বায়ত্তশাসিত প্রশাসনিক অঞ্চল। চীনে একমাত্র ম্যাকাউয়েই জুয়া খেলা বৈধ। যুক্তরাষ্ট্রের লাস ভেগাস-ভিত্তিক ওয়াইন রিসোর্টের প্রতিষ্ঠান ওয়াইন ম্যাকাউ ক্যাসিনো। শুধু নগদ অর্থ পরিশোধ করে ক্যাসিনো থেকে জুয়া খেলার চিপ কেনা যায়।

চিপগুলো চুরি হওয়ার পর তদন্তে নামে পুলিশ। তারা এখন খতিয়ে দেখছে, এ ঘটনার সঙ্গে একজন না কি একাধিক ব্যক্তি জড়িত রয়েছে। এ ঘটনায় ম্যাকাউয়ের জুয়া পরিদর্শন ও সমন্বয় ব্যুরো উদ্বেগ প্রকাশ করে অন্য ক্যাসিনোগুলোকে নিরাপত্তা জোরদার করতে নির্দেশ দিয়েছে।

ম্যাকাউয়ের জুয়া পরিদর্শন ও সমন্বয় ব্যুরোর তথ্যানুযায়ী, ২০১৭ সালে জুয়া থেকে ম্যাকাউ কর্তৃপক্ষ ৩৩ বিলিয়ন ডলার আয় করেছে। ক্যাসিনোয় চুরি হওয়ার ঘটনা বিরল হলেও একদম নতুন কিছু নয়। ২০১৬ সালে লা’আর্ক ম্যাকাউ ক্যাসিনোর একটি ভিআইপি কক্ষের সুপারভাইজার ৯৯ মিলিয়ন হংকং ডলার মূল্যের চিপ চুরি করেছিলেন।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

You Might Also Like