রোনালদো-বেলদের সমালোচনার ঝড়

লা লিগা টেবিলে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৬ পয়েন্টে পিছিয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে জিতে ব্যবধান কমানোর সুযোগ ছিল দলটির। কিন্তু সান্তিয়াগো বার্নাব্যুতে লিগে টানা দ্বিতীয় হারে রোনালদো-বেল-বেনজেমাদের ধুয়ে দিচ্ছে স্প্যানিশ গনমাধ্যমগুলো।

শনিবার রাতে রিয়াল সমর্থকদের হতাশাকে আরও বাড়িয়ে দেন ভিয়ারিয়ালের পাবলো ফোরনালাস। ম্যাচের ৮৭ মিনিটে করা তার এই গোলের শোধ শেষপর্যন্ত দিতে পারেনি রিয়াল মাদ্রিদ। তাই ঘরের মাঠে আরও একটা হারের লজ্জায় ডুবতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ সহ লা লিগায় শেষ তিন ম্যাচে গোল বঞ্চিত রইলেন রিয়াল শিবিরের সবচেয়ে দামি তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গতকাল রাতে গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি তিনি। দলের এমন ব্যর্থতার পর ভক্তদের সমালোচনার সঙ্গে রোনালদোর পিছনে লেগেছে স্প্যানিশ গনমাধ্যমগুলো।

ভিয়ারিয়ালের বিপক্ষে হারের পর ‘গোলশূন্য, ভাগ্যহীন, ব্যাখ্যাহীন ম্যাচ’ নামে শিরোনাম করেছে স্প্যানিশ জনপ্রিয় গনম্যাম ‘এস’।

রিয়ালের সমালোচনা করে মুন্ডো দেপোর্তিভো লিখেছে, ‘সংকটে জিদানের দল’। এছাড়া ভিয়ারিয়ালের বিপক্ষে হারের ফলে রিয়ালের চ্যাম্পিয়নস লিগে আগামী মৌসুমে খেলা ঝুঁকিতে রয়েছে বলেও মনে করছে ক্রীড়া বিষয়ক এই গনমাধ্যমটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে ক্যারিয়ারের ১১টি বছর কাটিয়েছেন ডিফেন্ডার মার্সেলো। তার দীর্ঘ ক্যারিয়ারে তিনি রিয়ালের এমন বিপর্যয় কখনো দেখেনি বলে দাবি করেছেন। রিয়াল মাদ্রিদ ক্রমেই ডুবে যাচ্ছে বলে মনে করেন ব্রাজিলিয়ান এ তারকা ডিফেন্ডার।

You Might Also Like