দ্বন্দ্বে জড়াচ্ছেন অক্ষয়-দীপিকা?

বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পদ্মাবতী’। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এ সিনেমাটি গত ১ ডিসেম্বর মুক্তির কথা থাকলেও বেশ কিছু সংগঠন ও রাজনৈতিক ব্যক্তিদের প্রতিবাদের কারণে তা পিছিয়ে যায়। দীর্ঘ লড়াইয়ের পর সিনেমাটি নাকি ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। তবে এটি মুক্তি পাবে ‘পদ্মাবত’ নামে। ভারতের একাধিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতের সেন্সর বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের(সিবিএফসি)নির্দেশনা অনুযায়ী সিনেমাটির পাঁচটি পরিবর্তন করেছেন পরিচালক সঞ্জয় লীলা বানসালি। এরপর ভারতীয় সেন্সর বোর্ড থেকে সবুজ সংকেত পেয়েছেন সিনেমা সংশ্লিষ্টরা। সম্ভবত ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাবে।

এদিকে ২৬ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘প্যাডম্যান’ সিনেমাটি। একই সময়ে দুটি সিনেমা মুক্তি পেলে ব্যবসায়ীকভাবে লোকসানের মুখোমুখি হতে হবে। এ নিয়ে নতুন করে দ্বন্দ্বে জড়াতে যাচ্ছে ‘পদ্মাবতী’ সিনেমাটি।

এ বিষয়ে ‘প্যাডম্যান’ সিনেমার অন্যতম প্রযোজক প্রেরণা আরোরা বলেন, ‘‘সিনেমার মুক্তি নিয়ে যে দ্বন্দ্ব তৈরি হচ্ছে, এ বিষয়ে আমি কিছুই জানি না। বুঝতেছি না কি ঘটতে যাচ্ছে। আমি জানি ২৬ জানুয়ারি ‘প্যাডম্যান’ সিনেমাটি মুক্তি পাবে। এ সিনেমার কেন্দ্রীয় চরিত্র রূপায়নকারী অক্ষয় কুমার ২৬ জানুয়ারি সিনেমাটির মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন।’’

তিনি আরো বলেন, ‘‘পদ্মাবতী’ চমৎকার একটি সিনেমা। দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, শহিদ কাপুর অভিনীত এ সিনেমাটি খুব শিগগির মুক্তি পাবে। এ সিনেমাটি আমাদের সিনেমা মুক্তিতে কোনো প্রভাব ফেলবে না।’’

‘পদ্মাবতী’ সিনেমাটি নিয়ে বিতর্ক শুরু হয় যখন করনি সেনা জানতে পারে, রানি পদ্মিনী ও আলাউদ্দিন খিলজির একটি রোমান্টিক দৃশ্য দেখানো হয়েছে। যদিও পরিচালক, অভিনয়শিল্পী ও পদ্মাবতী টিমের অন্যান্যরা এ ধরণের গুঞ্জন উড়িয়ে দেন। এতে রানি পদ্মিনীর চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। আলাউদ্দিন খিলজি ও রাজা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় দেখা যাবে রণবীর সিং ও শহিদ কাপুরকে।

You Might Also Like