বৈষম্যের শিকার হয়েছেন অক্ষয়

জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। বর্তমানে বলিউডের ধনী অভিনয়শিল্পীদের মধ্যে তিনিও একজন। কিন্তু ক্যারিয়ারের শুরুটা মোটেও এত সুখকর ছিল না এ অভিনেতার। তাকে হতে হয়েছে বৈষম্যের শিকার।

অক্ষয় কুমার বলেন, “আমাকে তুচ্ছ ভাবা হতো। আমার মনে আছে, দুইজন নায়ক নিয়ে একটি সিনেমা করার সময় এমনটি হয়েছে। কারণ ওই সময় আমার তিন-চারটি সিনেমা ভালো চলেনি, কিন্তু তার (অপর নায়কের) চলেছিল। সিনেমায় আমাদের চরিত্র একই পর্যায়ে থাকলেও সে পেত হোটেলের বিলাসবহুল সিঙ্গেল রুম। তার জন্য সুন্দর গাড়ির ব্যবস্থা থাকত। কিন্তু আমাকে বলা হতো, ‘তুমি বাসে চলে এসো’। হ্যাঁ, সত্যিই এমনটা হয়েছে।”

কিন্তু বক্স অফিসে সিনেমা ভালো ব্যবসা করার পর তার এ অবস্থার পরিবর্তন হয়। এ অভিনেতা বলেন, ‘যদি আমার সিনেমা ভালো চলত, আমি হোটেলে বড় রুম পেতাম। সিনেমা ভালো চললে, বিমানে বিজনেস ক্লাস থেকে পরিবর্তন করে আমাকে ফার্স্ট ক্লাস টিকিট দেয়া হতো। আর যদি খুবই ভালো চলত, আমি প্রাইভেট জেটও পেতাম।’

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে অক্ষয় অভিনীত সিনেমা প্যাডম্যান। বর্তমানে এটির প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। এরই ধারবাহিকতায় সম্প্রতি একটি সাংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন এ অভিনেতা।

ভারতের তামিলনাড়ুর অরুনাচালম মুরুগানানথাম নামের এক ব্যক্তিকে নিয়ে তৈরি হয়েছে প্যাডম্যান সিনেমার গল্প। যিনি ভারতের প্রত্যন্ত অঞ্চলে মেয়েদের স্বাস্থ্যসম্মত মেন্সট্রুয়েশন নিয়ে কাজ করছেন। এছাড়া তিনি স্বল্পমূল্যে স্যানিটারি প্যাড তৈরির যন্ত্রও আবিষ্কার করেন। তিনি ২০১৬ সালে বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির মধ্যে একজন নির্বাচিত হয়েছেন। পাশাপাশি ভারতীয় সরকারের কাছ থেকে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন। স্থানীয়দের কাছে তিনি ‘স্যানিটারি ম্যান’ নামেও পরিচিত। সিনেমায় তার চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এতে আরো অভিনয় করেছেন- রাধিকা আপ্তে, সোনাম কাপুর প্রমুখ।

You Might Also Like