৩ দিনে ‘টাইগার জিন্দা হ্যায়’র যত রেকর্ড

চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা টাইগার জিন্দা হ্যায়। বড়দিন উপলক্ষে গত ২২ ডিসেম্বর মুক্তি পায় এটি। শুরু থেকেই বক্স অফিসে ঝড় তোলে সিনেমাটি। প্রথমদিনে আয় করে ৩৪.১০ কোটি রুপি। এরপর দ্বিতীয় দিনে যোগ করে আরো ৩৫.৩০ কোটি রুপি। প্রথম তিন দিনেই ১০০ কোটি রুপির সিনেমার তালিকায় নাম লেখায় টাইগার জিন্দা হ্যায়। আয় করে রেকর্ড ১১৩ কোটি রুপি।

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত এক থা টাইগার সিনেমার সিক্যুয়েল এটি। দীর্ঘ পাঁচ বছর পর সিনেমাটিতে জুটি বেঁধেছেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। টাইগার জিন্দা হ্যায় পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। চলুন দেখে নিই এখন পর্যন্ত টাইগার জিন্দা হ্যায় সিনেমার সব রেকর্ড:

১. প্রথম তিন দিনে সর্বোচ্চ আয়ের (১১৩ কোটি রুপি) বলিউড সিনেমা এটি। এর আগে এই রেকর্ড ছিল সালমানের সুলতান সিনেমার দখলে। এটি প্রথম তিন দিনে আয় করেছিল ১০৫ কোটি রুপি।

২. প্রথমদিনে এই ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ আয়ের সিনেমাও এটি। ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা আয় করেছিল ৩২.৯৩ কোটি রুপি। অন্যদিকে টাইগার জিন্দা হ্যায় আয় করেছে ৩৪.১০ কোটি রুপি।

৩. এটি ক্যাটরিনা কাইফ অভিনীত প্রথমদিনে সর্বোচ্চ আয়ের সিনেমা। এর আগে এ অভিনেত্রীর প্রথম দিনে সবচেয়ে বেশি আয়ের সিনেমা ছিল ধুম-থ্রি।

৪. চলতি বছরে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমার মধ্যে প্রথমদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে টাইগার জিন্দা হ্যায়।

৫. ছুটির দিন ব্যতিত মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে প্রথমদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ডও এখন এই সিনেমার দখলে।

৬. চলতি বছর মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে প্রথম উইকেন্ডে সর্বোচ্চ আয় এই সিনেমার।

You Might Also Like