৬ গোলের লড়াইয়ে আর্সেনাল-লিভারপুল ম্যাচ ড্র

এমিরেটস স্টেডিয়ামে গতকাল রাতে ইংলিশ লিগের ম্যাচে লিভারপুলকে আমন্ত্রণ জানিয়েছিল আর্সেনাল। নিজেদের ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেয়নি ইংলিশ লিগের এ দুই জায়ান্ট দল। দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে।

প্রতিপক্ষের মাঠে শুরুতে দুই গোলে এগিয়ে গিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল লিভারপুল। তবে শেষপর্যন্ত তাদের জয় নিয়ে ফিরতে দেয়নি আর্সেনাল। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন অ্যালেক্সিস সানচেজ, জাকার ও মেসুত ওজিল। আর সফরকারী লিভারপুলের হয়ে গোলে দেখা পানি ফিলিপ কুতিনহো, রবার্তো ফিরমিনহো ও মোহাম্মদ সালাহ।

অ্যামিরেটস স্টেডিয়ামে ম্যাচের ২৬ মিনিটে ফিলিপ কুতিনহোর গোলে এগিয়ে যায় লিভারপুল। মোহামেদ সালাহর বাড়ানো বল এক ডিফেন্ডারের পায়ে লেগে উপরে উঠে গেলে হেডে বল জালে পাঠান লিভারপুলের ব্রাজিলিয়ান এ তারকা।

বিশ্রাম শেষে ম্যাচের ৫২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। লিগে এই নিয়ে চলতি মৌসুমে সর্বোচ্চ ১৫ গোল করলেন মিশরীয় এ ফরোয়ার্ড।
শুরুতে দুই গোলে পিছিয়ে যাওয়ার পর ঘুরে দাঁড়ায় আর্সেনাল। ম্যাচের ৫৩ মিনিটে আলেক্সিস সানচেজের হেডে ব্যবধান কমার পর ম্যাচের ৫৬ মিনিটে গ্রানিত জাকার গোলে সমতায় ফিরে গানাররা। এর দুই মিনিট পরই আলেকসঁদ লাকাজেতের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে আর্সেনালকে ৩-২ ব্যবধানে এগিয়ে দেন ওজিল।

মাত্র পাঁচ মিনিটে তিন গোলে এগিয়ে গেলেও ঘরের মাঠে শেষপর্যন্ত লিড ধরে রাখতে পারেনি আর্সেনাল।ম্যাচের ৭১ মিনিটে নাটকীয়ভাবে গোল করে লিভারপুলকে সমতায় ফেরানা ফিরমিনহো। এমরে কানের বাড়ানো বল ধরে জোরালো শটে ফিরমিনোহ লিভারপুলকে ৩-৩ ব্যবধানে সমতায় ফেরান। বাকি সময়ে কোনো দল গোল না পাওয়ায পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ইংলিশ লিগে এ ড্রয়ে ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আর্সেনাল। আর ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

You Might Also Like