বছরের আলোচিত বিচ্ছেদ

চলতি বছর বাংলাদেশের শোবিজ অঙ্গনের অনেক তারকা সংসার পেতেছেন। আবার অনেকে দাম্পত্য জীবনে ইতি টেনেছেন। নানা ভাঙা-গড়ার মধ্যে দিয়ে কেটেছে ২০১৭। টেলিভিশনে অভিনয় ও সংগীতশিল্পীদের আলোচিত বিবাহ বিচ্ছেদ নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

তাহসান-মিথিলা: ২০০৪ সালে প্রেমের সম্পর্কে জড়ান তাহসান-মিথিলা। ২০০৬ সালের ৩ আগস্ট বিবাহবন্ধনে আবদ্ধ হন এই জুটি। এ দম্পতির আয়রা তাহরিম খান নামে একটি কন্যাসন্তান রয়েছে। চলতি বছরের মে মাসে তাহসান-মিথিলা প্রায় ১১ বছরের সংসারের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটায়। জনপ্রিয় এই তারকা জুটির বিবাহ বিচ্ছেদ বছরজুড়েই ছিল টক অব দ্য টাউন।

বাঁধন: লাক্স তারকা আজমেরী হক বাঁধন। ২০১০ সালের ৮ সেপ্টেম্বর ব্যবসায়ী মাশরুর সিদ্দিকীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের ঘর আলো করে আসে মেয়ে সায়রা। সংসার ও মাতৃত্বজনিত কারণে এ নায়িকা অনেকদিন অভিনয় থেকে দূরেও ছিলেন। সুখের আলোতে যখন সংসার ভরে উঠেছে তখনই ভাঙনের করুণ সুর বেজে উঠে বাঁধনের সংসারে। ২০১৪ সালে বাঁধন ও মাশরুরের বিবাহ বিচ্ছেদ হয়। তাদের বিচ্ছেদের বিষয়টি গোপন ছিল। চলতি বছর তা প্রকাশ্যে আসে। শুধু তাই নয়, গত সেপ্টেম্বরে মেয়েকে নিয়ে শুরু হয় দুজনের কাদা ছোঁড়াছুড়ি। সর্বশেষ পারিবারিক আদালতে মামলা করেন বাঁধন।

হাবিব: জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। চট্টগ্রামের মেয়ে রেহানের সঙ্গে দ্বিতীয় সংসার পেতেছিলেন এই কণ্ঠশিল্পী। চলতি বছর ১৯ জানুয়ারি এই দম্পতির আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদ হয়। ২০১১ সালে চট্টগ্রামে এক কনসার্টে গান গাইতে গিয়ে গোপনে রেহানকে বিয়ে করেন হাবিব। এই সংসারে তাদের আলীম ওয়াহিদ নামে একটি পুত্রসন্তান রয়েছে।

মিলা-পারভেজ: ১০ বছর প্রেম করার পর চলতি বছর ১২ মে পারিবারিক আয়োজনের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সংগীতশিল্পী মিলা ও বিমানচালক পারভেজ সানজারি। বিয়ের মাত্র ১৩ দিনের মাথায় মিলা জানতে পারেন স্বামীর একাধিক নারীর সঙ্গে সম্পর্ক রয়েছে। তারপর সংসার টিকিয়ে রাখার চেষ্টাও করেন। কিন্তু স্বামী সে কথা স্বীকার না করে মিলার সঙ্গে দুর্ব্যবহার করেন বলে মিলা অভিযোগ জানান। এরপর নির্যাতন এবং যৌতুকের অভিযোগে মামলা দায়ের করেন মিলা। গত ৫ অক্টোবর পারভেজ সানজারিকে গ্রেপ্তার করে নগরীর উত্তরা পশ্চিম থানা পুলিশ। গত ৬ অক্টোবর দিবাগত রাত ৩টার দিকে মিলা তার ফেসবুক ভেরিফায়েড ফ্যান পেজে ডিভোর্সের বিষয়টি জানান।

স্পর্শিয়া: দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার পর অনেকটা জিদের বসেই দুই বছর আগে নির্মাতা রাফসানকে বিয়ে করেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। কিন্তু রাফসানের সঙ্গে তার সংসার টেকেনি। স্বামীর বিরুদ্ধে তার অভিযোগ- স্বামী বেকার, কাজ করার কোনো ইচ্ছাও নাকি তার নেই। এ ছাড়াও রয়েছে আরো অনেক অভিযোগ। তাই বাধ্য হয়ে চলতি বছর ২১ আগস্ট পারিবারিক আদালতে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন স্পর্শিয়া। এরপর গত সেপ্টেম্বরে বিবাহ বিচ্ছেদের বিষয়টি তিনি মিডিয়াকে জানান।

নোভা-মোহন খান: অভিনেত্রী নোভা ও নির্মাতা মোহন খানের বিচ্ছেদও এ বছর হয়েছে। দেড় বছর প্রেম করে ২০১১ সালের ১১ নভেম্বর বিয়ে করেছিলেন তারা। ছয় বছর সংসার করার পর চলতি বছর ২৬ আগস্ট ঢাকা জজকোর্ট কাজী অফিসে আনুষ্ঠানিকভাবে ডিভোর্স হয় তাদের।

শখ-নিলয়: একাধিক বিবাহ বিচ্ছেদের ঘটনা নিয়ে সরগরম ছিল শোবিজ অঙ্গন। এ আলোচনায় যুক্ত ছিলেন তারকা দম্পতি আনিকা কবীর শখ ও নিলয় আলমগীর। ২০১৫ সালের ৭ জানুয়ারি ভালোবেসে বিয়ে করেন এই দম্পতি। পারিবারিক আয়োজনে তাদের বিয়ে হয়। কিন্তু চলতি বছরের মাঝামাঝি তাদের বিবাহ বিচ্ছেদের গুঞ্জন ওঠে। যদিও তারা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। তবে অনেকদিন ধরেই আলাদা থাকছেন এই দম্পতি।

You Might Also Like