কথা কাটাকাটির সময় ‍গুলি করে চার সহকর্মীকে হত্যা

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে গুলি করে চার সহকর্মীকে হত্যা করলেন ভারতের আধাসামরিক বাহিনীর এক সদস্য।

ভারতের আধাসামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) এই সদস্য তর্কাতর্কির সময় তাদের সহকর্মীদের ওপর গুলি চালান। এতে চার জন নিহত ও একজন আহত হয়েছেন।

ছত্তিশগড় রাজ্যের বিজাপুর জেলায় বাসুগুদা ক্যাম্পে স্থানীয় সময় শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, লোকটিকে গ্রেপ্তার করা হয়েছে।

সিআরপিএফের একজন মুখপাত্র জানিয়েছেন, সনৎ কুমার নামে ৩৫ বছর বয়সি এই সদস্য বাকবিতণ্ডার এক পর্যায়ে সহকর্মীদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিতে লিপ্ত হন। তখন তার কাছে থাকা একে-৪৭ অ্যাসলট রাইফেল দিয়ে সহকর্মীদের ওপর গুলি করেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং এ ঘটনায় তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

রাজ্য পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা সুন্দর রাজ ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, ‘কী পরিস্থিতিতে কেন তিনি এমন কাজ করলেন’ তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী ভারতের মধ্যাঞ্চলে মাওবাদবিরোধী অভিযান পরিচালনার দায়িত্বে নিয়োজিত রয়েছে। খনিজ সম্পদে সমৃদ্ধ ছত্তিশগড় রাজ্যে প্রায় তিন দশক ধরে মাওবাদীরা সশস্ত্র বিদ্রোহ চালিয়ে যাচ্ছে। ভারত সরকার ছত্তিশগড়ে খনিজ সম্পদ উত্তোলনের শিল্পকে উৎসাহ দিয়ে থাকে কিন্তু মাওবাদীরা এর বিরোধিতা করে আসছে।

জানুয়ারি মাসে ছুটিসংক্রান্ত বাদানুবাদের এক পর্যায়ে আধাসামরিক বাহিনীর এক সদস্য তার ঊর্ধ্বতন চার কর্মকর্তাকে গুলি করে হত্যা করেন।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

You Might Also Like