গাড়িতে রকেট হামলায় পাকিস্তানের তেহরিক-এ-ইনসাফ (পিটিআই)-এর এক নেতাসহ ১০ জন নিহত হয়েছেন। ঘটনাস্থলেই প্রাণ হারান ইমরান খানের দল পিটিআইয়ের জেলা চেয়ারম্যান আতিফ মুনফিক। গতকাল সোমবার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের হাভেলিয়াতে এ ঘটনা ঘটেছে।

সোমবার কাছের এক গ্রাম থেকে কাজ শেষে গাড়িতে বাড়ি ফিরছিলেন আতিফ। অ্যাবোটাবাদ জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) ওমর তোফায়েল জানান, পিটিআইয়ের ওই নেতাকে বহনকারী গাড়িটি তখন জেলার হ্যাভেলিয়ান লাঙ্গরা গ্রামে অবস্থান করছিল। ওই গাড়ি লক্ষ্য করে ছোড়া হয় রকেট, এরপর চালানো হয় গুলি। অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তি এই হামলা চালায়। ফলে গাড়ির জ্বালানি ট্যাংক বিস্ফোরিত হয়। এতে গাড়িটি পুরোপুরি পুড়ে যায়। প্রাণ হারান আতিফ এবং তার নিরাপত্তারক্ষীরা।

স্থানীয় সংবাদমাধ্যমে পিটিআইয়ের নেতা আতিফকে বহনকারী গাড়িটি লক্ষ্য করে রকেট লঞ্চার ছোড়া হয়েছিল বলা হলেও, অস্বীকার করেছেন ডিপিও ওমর তোফায়েল। পুলিশ জানিয়েছে, দেহগুলো এতটাই পুড়ে গিয়েছে যে শনাক্ত করা যাচ্ছে না। ময়নাতদন্তের পর দেহগুলো পরিবারের কাছে হাতে তুলে দেওয়া হবে। এই ঘটনায় পুলিশ এখনো কাউকে প্রেপ্তার করতে পারেনি।

রাকিব/এখন সময়