আইনজীবী হত্যা: সাবেক স্ত্রীসহ গ্রেপ্তার ৬

চট্টগ্রাম আদালতের তরুণ আইনজীবী ওমর ফারুক বাপ্পি হত্যার ঘটনায় তার সাবেক স্ত্রীসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার সকাল থেকে দুপুরের মধ্যে চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে নিহত আইনজীবীর সাবেক স্ত্রী রাশেদা আকতারকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করা হলেও অন্যদের নাম প্রকাশ করেনি পুলিশ।

পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, আইনজীবী বাপ্পি হত্যায় তার সাবেক স্ত্রী রাশেদাসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ সকালে কুমিল্লা থেকে রাশেদা ও তার অপর এক সহযোগীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে আরও চারজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা প্রাথমিকভাবে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে।

গত শনিবার সকালে নগরীর বাকলিয়া এলাকার একটি বাসা থেকে চট্টগ্রাম আদালতের আইনজীবী ওমর ফারুক বাপ্পির লাশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের সময় লাশের হাত-পা ও মুখ বাঁধা এবং পুরুষাঙ্গ কর্তিত ছিল। বাপ্পি হত্যার প্রতিবাদে চট্টগ্রাম আদালতের আইনজীবীরা প্রতিবাদ কর্মসূচি পালন করে যাচ্ছে।

You Might Also Like