মাজিদির সিনেমা থেকে যে কারণে বাদ পড়েন দীপিকা পাডুকোন

অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। সিনেমার পর্দা থেকে শুরু করে বাস্তব জীবনে বিভিন্ন অনুষ্ঠানে রূপের দ্যুতি ছড়ান তিনি। অনেকেই তাকে মনে করে ফ্যাশন আইকন।

কিন্তু গত বছর নভেম্বরে হঠাৎ ইন্টারনেটে প্রকাশ পায় দীপিকার কিছু ছবি। এতে এলোমেলো চুলে সম্পূর্ণ ডিগ্ল্যাম রূপে দেখা যায় তাকে। হঠাৎ তার এমন ছবিতে কৌতূহলী হয়ে পড়েন সবাই। পরবর্তীতে জানা যায়, বিখ্যাত নির্মাতা মাজিদ মাজিদির বিয়ন্ড দ্য ক্লাউডস সিনেমার জন্য অডিশন দিয়েছিলেন দীপিকা। এজন্যই এই রূপে হাজির হয়েছিলেন। কিন্তু সিনেমা থেকে বাদ পড়েন তিনি। শেষ পর্যন্ত চরিত্রটিতে অভিনয় করেন মালায়ালাম সিনেমার অভিনেত্রী মালবিকা মোহানান।

দীপিকার বাদ পড়া নিয়ে সেই সময় অনেক গুঞ্জন শোনা যায়। এবার এর পেছনের গল্পটা জানালেন স্বয়ং নির্মাতা মাজিদ মাজিদি। তিনি বলেন, ‘আমি বলিউড সুপারস্টারদের নিয়ে কাজ করতে চাই না। আমার সিনেমার বিষয়বস্তু সমাজের মধ্যে থেকে বেছে নিই। আমার নায়করা হয় সাধারণ মানুষের মধ্যে থেকে। আমি বেশিরভাগ সময় নতুনদের নিয়ে কাজ করি। কিন্তু তার মানে এই নয় যে, পেশাদার শিল্পীদের সঙ্গে কাজ করতে চাই না। বড় তারকাদের জন্য সেট সাজানোটা খুবই কঠিন। আমরা একদিন দীপিকার জন্য অডিশনের ব্যবস্থা করেছিলাম। আমার মনে আছে, সবকিছু নিয়ন্ত্রণ করা খুবই কঠিন হয়ে পড়েছিল। কারণ সবাই তার সঙ্গে দেখা করতে চাইছিল এবং তাকে নিয়ে খুবই কৌতূহলী ছিল। তারকাদের না নেয়ার এটি একটি কারণ ছিল।’

গতকাল ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৮তম আসরে উপস্থিত হয়েছিলেন মাজিদি। সেখানেই সাংবাদিকদের এ কথা জানান চিলড্রেন অব হ্যাভেন নির্মাতা।

দুই ভাই-বোনের গল্প নিয়ে তৈরি হয়েছে বিয়ন্ড দ্য ক্লাউডস সিনেমাটি। এটি প্রযোজনা করেছে জি স্টুডিওস ও নামাহ পিকচার্স। এ সিনেমায় ভারতীয় কলাকুশলী নিয়ে কাজ করেছেন মাজিদি। এতে হিন্দি সংলাপগুলো লিখেছেন পরিচালক বিশাল ভরদ্বাজ।

You Might Also Like