ইসরাইলি হামলায় ৭ ফিলিস্তিনি শহীদ : প্রতিশোধ নেবে হামাস

অবরুদ্ধ গাজা উপত্যকায় আজ (সোমবার) ইহুদিবাদী ইসরাইলের বিমান হামলায় ৭ ফিলিস্তিনি শহীদ হয়েছেন। নিহতরা সবাই  হামাসের সদস্য বলে ইসলামী প্রতিরোধ আন্দোলনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।

তেল আবিবকে এ জন্য চড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে হামাস। গত দুই দিনে এ নিয়ে ইহুদিবাদী হামলায় নয় ফিলিস্তিনি শহীদ হলেন।

হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলের বিমান হামলায় এ আন্দোলনের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের সাত সদস্য নিহত এবং অপর চারজন আহত হয়েছেন।

ইহুদিবাদী ইসরাইলের সেনা কর্মকর্তারা বলেছেন, গাজার নয়টি লক্ষ্যস্থলে সরাসরি হামলা হয়েছে। হামাস বলেছে, মিশরের সীমান্তবর্তী রাফাহ শহরের ওপর বেশিরভাগ হামলা হয়েছে। হামাস সদস্যদের সমাবেশস্থলে এ সব হামলা হয়েছে বলে জানানো হয়েছে।

হামাসের মুখপাত্র সামি আবু জুহরি মারাত্মকভাবে সহিংসতা ছড়িয়ে দেয়ার জন্য তেল আবিবকে দায়ী করেছেন। তিনি এর প্রতিশোধ নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, ইহুদিবাদী ইসরাইলকে এজন্য চড়া মূল্য দিতে হবে।

এর আগে গতকাল (রোববার) শেষ বেলায় গাজা উপত্যকার বুরেইজ শরণার্থী শিবিরে ইহুদিবাদী ড্রোন হামলায় দুই ফিলিস্তিনি শহীদ হন। ইসরাইলি বাহিনী বলেছে, গতকাল ইসরাইলের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ২৫ দফা রকেট হামলা করেছে ফিলিস্তিনি যোদ্ধারা। পশ্চিম তীর এবং গাজা উপত্যকায় ইসরাইলি পাশবিক হামলা বেড়ে যাওয়ার প্রতিবাদে এসব রকেট হামলা করা হয়েছে।

You Might Also Like