‘আমরা কী পেলাম?’

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বহুল আলোচিত ‘ডুব’ সিনেমাটি আগামী ২৭ অক্টোবর সারা দেশে ‍মুক্তি পাবে। মুক্তিকে সামনে রেখে আগামী ২৬ অক্টোবর কলকাতায় সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে বলে জানা যায়। বাংলাদেশে এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হঠাৎ করে কেন কলকাতায় প্রিমিয়ার শো অনুষ্ঠিত হতে যাচ্ছে এর ব্যাখ্যা দিয়েছে এর প্রযোজনা প্রতিষ্ঠান।

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে ‘ডুব’ সিনেমার প্রিমিয়ার প্রসঙ্গে জরুরি ঘোষণা দেয়া হয়। এতে লেখা হয়-

‘আপনারা সবাই জানেন ডুব ভারত এবং বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত একটা ছবি। ছবির চারজন প্রধান অভিনয়শিল্পীর মধ্যে দুইজন বাংলাদেশের এবং দুইজন ভারতের। ছবির পরিচালক এবং চিত্রনাট্যকার বাংলাদেশের। চিত্রগ্রাহক, সম্পাদক, সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। লোকেশন বাংলাদেশে। শুটিং হয়েছে বাংলাদেশে। মহরত বাংলাদেশে। এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন তা হলে আমরা কি পেলাম?

তাদের এই বক্তব্য আমাদের কাছে যুক্তিসঙ্গত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা প্রযোজকরা তাই সিদ্ধান্ত নিয়েছি যে, ছবির প্রিমিয়ার শো কলকাতায় হবে, ২৬ তারিখ সন্ধ্যায়। প্রিমিয়ারে অংশ নিবেন ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র, মোস্তফা সরয়ার ফারুকী এবং ছবির প্রযোজকগণ।

সাতাশ তারিখ মুক্তি পাবে আপনাদের কাছের থিয়েটারে।

বাংলাদেশ এবং সর্বভারত ছাড়াও অস্ট্রেলিয়া, আমেরিকা, সিঙ্গাপুর, ইতালি ও ফ্রান্সে মুক্তি পাবে ‘ডুব’। দেখা হবে হলে।’

‘ডুব’ সিনেমাটির ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। এ সিনেমার মাধ্যমে প্রথম বাংলাদেশের কোনো সিনেমায় অভিনয় করলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। সিনেমায় তার সহ-শিল্পীরা হলেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী এবং কলকাতার পার্ণো মিত্র, ব্রাত্য বসু।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান আইকে কোম্পানি।

You Might Also Like