গুয়ামে ঝাঁকে ঝাঁকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি আবারো দিল উ. কোরিয়া

পিয়ংইয়ং আবারো মার্কিন দ্বীপ গুয়ামে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছে। গুয়ামে ঝাঁকে ঝাঁকে ক্ষেপণাস্ত্র হামলা করা হবে বলে এতে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়েছে। আন্তর্জাতিক ভাবে পিয়ংইয়ংয়ের উপর যত চাপই দেয়া হোক না কেনো উত্তর কোরিয়া পরমাণু বোমা তৈরির কর্মসূচি পুরোপুরি বাস্তবায়ন করবে বলে ঘোষণা করার মাত্র একদিন পর নতুন করে এ হুমকি দেয়া হয়।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়া সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ’র বিবৃতিতে আরো বলা হয়েছে, মার্কিন সাম্রাজ্যবাদ এবং তার তাবেদার দক্ষিণ কোরিয়া যদি আগ্রাসী পরমাণু যুদ্ধ পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে শুরু করে তবে তারা কেবল নিজেদের ধ্বংসকেই ত্বরান্বিত করবে।

কেসিএনএর বিবৃতিতে আরো বলা হয়েছে, কঠোর পাল্টা ব্যবস্থা নেয়ার জন্য পিয়ংইয়ংয়ের হাতকে ট্রিগারের আরো কাছে নিয়ে যাওয়া হবে। উত্তর কোরিয়ার কাছ দিয়ে মার্কিন কৌশলগত বিমান বি-১বি’র উড্ডয়ন এবং কোরিয় উপদ্বীপের কাছ দিয়ে মার্কিন পরমাণু বিমানবাহী রণতরি এবং ডুবোজাহাজের টহলের কথাও বিবৃতিতে উল্লেখ করা হয় এতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দল উত্তর কোরিয়াকে বিরুদ্ধে উসকানি সৃষ্টি করতে চাচ্ছে। বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়, এসব সামরিক উসকানির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বাধ্য হবে উত্তর কোরিয়া

You Might Also Like