ব্রাজিল-আর্জেন্টিনার খেলা কখন কোন চ্যানেলে

২০১৮ রাশিয়া বিশ্বকাপে দেখা যাবে তো আর্জেন্টিনাকে? ১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা এখনো এ প্রশ্নের জবাব খুঁজে পায়নি। বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার ম্যাচ আছে আর মাত্র দুটি। ম্যাচ দুটি আর্জেন্টিনার জন্য মহাগুরুত্বপূর্ণ। এই দুটি ম্যাচই যে তাদের বিশ্বকাপ নিয়ে শঙ্কা দূর করার লড়াই। যার প্রথমটি বুয়েনেস এইরেসে বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে ৫টায় পেরুর বিপক্ষে। ম্যাচটি টিভিতে সরাসরি দেখা যাবে সনি টেন থ্রি চ্যানেলে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল। পঞ্চম দলটিকে বিশ্বকাপ মূলপর্বের টিকিট পেতে প্লে-অফ পরীক্ষা দিতে হবে ওশেনিয়া অঞ্চলের শীর্ষ দলের বিপক্ষে। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা এখন আছে পাঁচে। এই অবস্থান না বদলালে আর্জেন্টিনাকে দিতে হবে প্লে-অফ পরীক্ষা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে চারে থাকা পেরুর সঙ্গে ম্যাচটা তাই জিততেই হবে আর্জেন্টিনাকে।
আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের চিত্রটা আবার ভিন্ন। ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল আগেই নিশ্চিত করেছে বিশ্বকাপের মূলপর্ব। বাছাই পর্বের এই সপ্তাহে ব্রাজিলের খেলা বলিভিয়ার বিপক্ষে, তাদের মাঠে। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় তিন হাজার মিটার ওপরের এই স্টেডিয়ামে খেলাটা কঠিন। তবে বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়াতে এই ম্যাচের ফল খুব একটা প্রভাব ফেলবে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ওপর। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ২টায়। সরাসরি দেখাবে সনি টেন টু চ্যানেল।

You Might Also Like