কয়েকটি দেশের বিমানবন্দরে যাত্রী বিড়ম্বনা

একটি কম্পিউটার প্রোগ্রামে বিপর্যয়ের কারণে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের বড় বড় বিমানবন্দরে যাত্রীদের বিড়ম্বনার শিকার হতে হয়েছে। বৃহস্পতিবার ডেইলি মেইল অনলাইন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ব্রিটিশ এয়ারওয়েজ, এয়ারফ্রান্স, কেএলএম ও লুফথানসাসহ বিশ্বের প্রায় বড় বড় বিমান সংস্থা বিমানবন্দরে যাত্রীদের চেক-ইনের জন্য অ্যামাডিয়াস আলটিয়ারের একটি সফটওয়্যার ব্যবহার করে। বৃহস্পতিবার সকালে এতে ঝামেলা দেখা দেয়। এর ফলে লন্ডনের হিথ্রো ও গ্যাটউইক, প্যারিসের শার্ল দ্য গল, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি ও বাল্টিমোর, অস্ট্রেলিয়ার মেলবোর্ন, সিঙ্গাপুরের চাঙ্গি, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ এবং সুইজারল্যান্ডের জুরিখ বিমানবন্দরে চেক-ইনের জন্য যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষ করতে হয়। আর এ কারণে এসব বিমানবন্দরে শতাধিক ফ্লাইট নির্ধারিত সময় উড়তে পারেনি।

হিথ্রো বিমানবন্দরের বিদায়ী ফ্লাইটগুলোর তালিকায় দেখা গেছে, সকালের প্রতিটি ফ্লাইট আধ ঘন্টা থেকে এক ঘন্টা পর্যন্ত দেরি হয়েছে। বিকেলেও বেশ কিছু ফ্লাইটে দেরি হয়েছে। গ্যাটউইক বিমানবন্দরে স্বল্প সময়ের মধ্যে জটিলতা কাটিয়ে উঠলেও মেলবোর্নে চেক ইনের জন্য যাত্রীদের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে সকালে।

অ্যামাডিয়াস আলটিয়ারের পক্ষ থেকে জানানো হয়েছে, নেটওয়ার্ক সংক্রান্ত জটিলতার কারণে এ সমস্যা দেখা দিয়েছে। পরিস্থিতির উন্নতি হচ্ছে।

You Might Also Like