‘রোহিঙ্গা’ চলচ্চিত্রে আরশি

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা নির্যাতন ও হত্যার বিষয়টি এখন বিশ্বজুড়ে আলোচিত। পত্র-পত্রিকাসহ সোশ্যাল মিডিয়ায় নারী, শিশুসহ রোহিঙ্গাদের অমানবিক জীবনের ছবি প্রকাশিত হচ্ছে। যা দেখে অনেকেই শিউরে উঠছেন। এ বিষয়টি নিয়ে ‘রোহিঙ্গা’ নামে চলচ্চিত্র নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা আরশি। সম্প্রতি উখিয়া এ সিনেমার দৃশ্যায়নের কাজ শুরু করেছেন নির্মাতা। এছাড়া টেকনাফ ও নাফ নদীতে এর দৃশ্যায়ন করা হয়েছে বলে নির্মাতা সূত্রে জানা যায়।

‘রোহিঙ্গা’ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক নিজেই। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ও শবনম শেহনাজ চৌধুরী।

২০০৯ সালে নির্মিত ‘গঙ্গাযাত্রা’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। এছাড়া তিনি ‘শেষ কথা’ শিরোনামের সিনেমাটির শুটিং শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে।

এদিকে ঢাকাই চলচ্চিত্রে নতুন মুখ আরশি হাসান। গত বছর তার অভিনীত ‘বাজে ছেলে দ্য লোফার’ নামে সিনেমাটি মুক্তি পায়। সোহেল বাবু পরিচালিত এ সিনেমায় আরশির বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। এরপর কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

You Might Also Like