বিলবাওয়ের গোলরক্ষক কেপাকে চায় রিয়াল

দলবদলের মৌসুম শেষ হয়ে গেছে সপ্তাহ দুয়েকের বেশিই হলো। ইউরোপিয়ান ক্লাবগুলোর মনোযোগ এখন মাঠের খেলায়। আবার ট্রান্সফার উইন্ডো খুলবে আগামী জানুয়ারিতে। তবে রিয়াল মাদ্রিদ এরই মধ্যে নতুন খেলোয়াড় দলে টানার পরিকল্পনা শুরু করে দিয়েছে। স্পেনের শীর্ষ ক্রীড়া দৈনিক মার্কার খবর, অ্যাথলেটিক বিলবাওয়ের গোলরক্ষক কেপাকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনতে চায় ‘লস ব্ল্যাঙ্কোস’রা।

স্প্যানিশ গোলরক্ষক কেপা আগামী মাসে ২৩ বছর বয়সে পা দেবেন। বিলবাওয়ের সঙ্গে তার চুক্তির মেয়াদ আছে ২০১৮ সালের জুন পর্যন্ত। এরপর তাকে ফ্রি ট্রান্সফারে নিতে পারবে যেকোনো দল। অবশ্য বিলবাও কর্তৃপক্ষ চায়, কেপা তাদের সঙ্গেই থাকুক। তার বর্তমান রিলিজ ক্লজ ১০ মিলিয়ন ইউরো থেকে বাড়িয়ে ৬৫ মিলিয়ন করতে চায় তারা। কিন্তু তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার বাকি আর ১০ মাস। এখনো নতুন চুক্তির ব্যাপারে দুই পক্ষ কোনো সমঝোতায় পৌঁছায়নি।

রিয়াল মাদ্রিদ এরই মধ্যে কেপার এজেন্টের মাধ্যমে তাকে দলে টানার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। রিয়াল এর আগে গত দলবদলের মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে দলে টানার চেষ্টা চালায় বলে গুঞ্জন ছড়িয়েছিল। তবে রিয়াল কোচ জিনেদিন জিদান জানিয়ে দেন, কেইলর নাভাসই তাদের প্রথম পছন্দের এক নম্বর গোলরক্ষক। নতুন গোলরক্ষক দলে ভেড়ানোর ইচ্ছা নেই তার।

কোস্টারিকান গোলরক্ষক নাভাসের বয়স এখন ৩০। রিয়াল তাই এখন ভবিষ্যতের দিকে নজর দিতে পারে। সামনের মৌসুমগুলোতে তাদের তরুণ একজন গোলরক্ষক দরকার হবে। সেক্ষেত্রে কেপা হতে পারে সবচেয়ে আদর্শ একজন, বিশেষ করে ফ্রি ট্রান্সফারে। রিয়ালের ‘রাডারে’ আছে চেলসির ২৫ বছর বয়সি বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া ও এসি মিলানের ১৮ বছর বয়সি ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মাও।

You Might Also Like