দুই বছর নিষিদ্ধ সিলভা

আচরণ বিধি ভাঙার কারণে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার চামারা সিলভা। শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটে আচরণ ভাঙ্গা ও স্পট ফিক্সিংয়ের অভিযোগে দেশটির প্রাক্তন এ ক্রিকেটারকে রোববার এ নিষেধাজ্ঞা দেয় শ্রীলঙ্কা ক্রিকেট(এসএলসি)।

চলতি বছরের জানুয়ারিতে মীমাংসার জন্য পানাডুরা ক্রিকেট ক্লাব ও কালুটারা ফিজিক্যাল কালচার ক্লাবের মধ্যকার এ ম্যাচের খেলা শেষপর্যন্ত অনুষ্ঠিত হয়নি। অভিযোগ প্রমানীত হওয়ায় ওই ম্যাচের খেলোয়াড় এবং অফিসিয়ালকে শাস্তি দেওয়া হয়েছে।

অভিযোগ রয়েছে জানুয়ারিতে ওই ম্যাচের তৃতীয় দিনে ম্যাচ ফিক্সিংয়ের মধ্য দিয়ে জয় পায় সিলভার পানাডুরা ক্লাবটি। ফিক্সিংয়ের অপরাধ প্রমানীত হওয়ায় দুই ক্লাবকে প্রায় অর্ধ মিলিয়ন রুপি জরিমানা করা হয়। প্রথম দুই দিন ১৮০ রানের পর ফাইনাল দিনে তাদের স্কোর দাঁড়িয়েছিল ৫৮৭। একদিনে ২৪ উইকেট ও ১৩ ওভারে রান রেট ১০ এর বেশি হওয়ায় এই ম্যাচ নিয়ে সন্দেহ তৈরি হয়েছিল। পরে ওই ম্যাচটি অকার্যকর ঘোষণা করে পয়েন্ট টেবিলে সমন্বয় আনা হয়।

শ্রীলঙ্কার হয়ে ২০১১ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন চামারা সিলভা। দেশটির হয়ে ১১ টেস্ট ও ৭৫টি ওয়ানডে খেলেছেন তিনি। তার সঙ্গে অপর দলের অধিনায়ক মানোজ দেসাপ্রিয়াকেও ক্রিকেটে বিষয়ক সব কর্মকান্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া অন্য খেলোয়াড় ও ম্যানেজারদের এক বছরের জন্য সব ক্রিকেট কর্মকান্ড থেকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

You Might Also Like