নেইমার-কাভানির বিতর্ক নিয়ে আলভেস যা বললেন

রোববার রাতে অলিম্পিক লায়নের বিপক্ষে মাঠে নামে প্যারিস সেইন্ট জার্মেইন। ঘরের মাঠে ২-০ গোলে জয় পেয়েছে নেইমার-কাভানিরা। যা লিগে তাদের টানা ষষ্ঠ জয়। পিএসজির খেলোয়াড়রা কোনো গোল না করেও জয় পাওয়া কিংবা টানা ষষ্ঠ জয়ের বিষয়টির চেয়ে বেশি আলোচিত হয়েছে পেনাল্টি কিক নেওয়া নিয়ে নেইমার ও কাভানির লড়াইয়ের বিষয়টি।

ম্যাচের ৭৮ মিনিটে পেনাল্টি পায় পিএসজি। পেনাল্টি নেওয়া নিয়ে কাভানি ও নেইমারের মধ্যে এক প্রকার নীরব লড়াই চলে। শেষ পর্যন্ত নেইমার সেখান থেকে সরে যান এবং কাভানি পেনাল্টি নেন। ম্যাচ শেষে এ বিষয়ে সংবাদ সম্মেলনে পিএসজির কোচকে প্রশ্ন করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে তিনি নেইমার ও কাভানির সঙ্গে কথা বলেছেন। ভবিষ্যতে আর এমনটি হবে না। তাদেরকে বিষয়টি মিটমাট করতে বলেছেন। তারা যদি সেটা করতে না পারে তাহলে তিনি নিজেই সিদ্ধান্ত নিবেন। কারণ, মিটমাট না হলে সেটা তাদের জন্যই সমস্যার কারণ হবে।

কোচের পর এবার নেইমার-কাভানির লড়াইয়ের বিষয়টি নিয়ে মুখ খুলেছেন নেইমারের স্বদেশী দানি আলভেস। ব্রাজিলিয়ান এই তারকা জানিয়েছেন তিনিই নাকি পেনাল্টির আগে তিনি একটি ফ্রি কিক নিতে চেয়েছিলেন। কিন্তু নেইমারের কারণে নিতে পারেননি।

আলভেস বলেন, ‘আমিই ফ্রি কিক নিতে চেয়েছিলাম। কারণ, এর আগেও আমি এই জায়গা থেকে ফ্রি কিকে গোল করেছি। আমার আত্মবিশ্বাস ছিল যে কিক নিলে গোল করতে পারব। পরে আমি ভেবে দেখেছি বিষয়টি অগুরুত্বপূর্ণ ছিল। আমার কিক নেওয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হল দলের জেতাটা। যা যেকোনো ব্যক্তিগত ফলের অনেক উপরে। যখন আপনি বুঝতে পারবেন যে খেলাটি ঠিকমতো হচ্ছে না, তখন আপনাকে দায়িত্ব নিতে হবে। আমি সেটা নিতে চেয়েছিলাম। কিন্তু এরপর নেইমার আমার কাছ থেকে বলটি নিয়ে নেয়। যা ঘটেছে সেটা গুরুতর কিছু নয়। সামনে আর এমনটি হবে না বলে আমার বিশ্বাস।’

You Might Also Like