বিশ্বব্যাপী প্রতিবাদ তুলতে হবে : আল্লামা জুনায়েদ

মিয়ানমারে মুসলমানদের ওপর গণহত্যার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঘোষিত দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাদ জুম্মা চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী মসজিদের উত্তর গেট চত্বরে বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

চট্টগ্রাম মহানগর হেফাজত আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মিয়ানমারের মুসলিম অধ্যুষিত আরাকানে রোহিঙ্গারা দেড় হাজার বছর পূর্ব থেকে বসবাস করে আসছে। তাদের মধ্য থেকে সেখানে এমপি, মন্ত্রীও নির্বাচিত হয়েছে। কয়েক দিনে আরাকানে বৌদ্ধ সন্ত্রাসীরা মুসলিম পুরুষ, নারী ও শিশুদের হত্যাযজ্ঞ চালিয়ে আসছে।

তিনি বলেন, মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিবাদ তুলতে হবে। মিয়ারমারের সব পণ্য বর্জন করতে হবে। তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে।

তিনি বলেন, ‘মিয়ানমারের বিজিপি আমাদের সীমান্তের ভিতরে ঢুকে টহল এবং মিয়ানমারের হেলিকপ্টার আকাশসীমা লংঘন করেছে। এটা বাংলাদেশের জাতীয় নিরাপত্তা ও সার্বভৌমত্বের ওপর হুমকি। এই ধৃষ্টতা মেনে নেওয়া যায় না।’

আল্লামা জুনাইদ বাবুনগরী রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধে মিয়ানমার সরকারকে উপর্যুপরি চাপ প্রয়োগ করে মুসলিম বিশ্বের শীর্ষ নেতাদের প্রতি কার্যকর পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানান।

তিনি বলেন, রোহিঙ্গা গণহত্যা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে মানবতার পক্ষে আওয়াজ তুলতে হবে। প্রয়োজনে অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে।

নগর সভাপতি মাওলানা হাফেজ তাজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা শামসুদ্দোহা চৌধুরী, মাওলানা মঈনুদ্দিন রুহী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

You Might Also Like