প্রধান বিচারপতিও খালেদার ষড়যন্ত্রে যোগ দিয়েছেন, ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া লন্ডনে রাজভোজ করছেন আর জঙ্গিদের সঙ্গে ষড়যন্ত্র করছেন। আর সেই ষড়যন্ত্রে যুক্ত হয়েছেন প্রধান বিচারপতিও।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠী আয়োজিত আলোচনা ও স্বরচিত কবিতা পাঠ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, রায়ের পর্যবেক্ষণে মুক্তিযুদ্ধের মাধ্যমে মীমাংসিত ও ’৭২-এর সংবিধানে সন্নিবেশিত বিষয়গুলো বিতর্কিত করা হয়েছে। এটা নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে। বিচারপতি যখন বাংলাদেশের অভ্যুদয় থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন তোলেন তখন বিএনপি তার পক্ষে সাফাই গাইছে।

‘প্রধান বিচারপতি সংবিধান লঙ্ঘন করেছেন, শপথ ভঙ্গ করেছেন এমনকি তিনি একজন প্রাক্তন বিচারপতির মামলার তদন্ত বন্ধে দুদকে চিঠি দিয়ে দুদক আইনে অপরাধ করেছেন। এজন্য আমরা তার পদত্যাগ চাইছি। জনগণ তাকে প্রধান বিচারপতির পদে দেখতে চায় না।’

বিএনপির বক্তব্য উস্কানিমূলক জানিয়ে তিনি বলেন, গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ যে বক্তব্য দিয়েছেন তার মধ্য দিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানোর অপচেষ্টা চলছে। দেশ ভাসছে বন্যায় আর খালেদা জিয়া লন্ডনে পরিবার-পরিজন নিয়ে শপিং করছেন।

আওয়ামী লীগের মূলমন্ত্র অসাম্প্রদায়িক বাংলাদেশ জানিয়ে তিনি বলেন, সেই চেতনার বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী অপেক্ষাকৃত কম যোগ্যতা থাকা সত্ত্বেও ক্ষুদ্র নৃগোষ্ঠী কিংবা ধর্মীয় সংখালঘু সম্প্রদায়ের সন্তানদের চাকরিতে নিয়োগ দিয়েছেন। সবার মাঝে সম্প্রীতি ফিরিয়ে এনেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পরিমল ঘোষ রঞ্জিতের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন- মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য কবি কাজী রোজী, বাংলাদেশ আওয়ামী লীগের সহ-সভাপতি নাসিমা ফেরদোসী প্রমুখ।

You Might Also Like