বার্সার জয়ে মেসির জোড়া গোল

লা লিগায় আগের ম্যাচের মতো গতকালও গোলপোস্ট লিওনেল মেসির গোলে বাধা তৈরি করেছে। সেই সঙ্গে একটি পেনাল্টিও মিস করেন আর্জেন্টাইন তারকা। তারপরও শনিবার রাতে তার জোড়া গোলে আলাভেসের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠ এস্তাদিও ডি মেন্ডিজোরুজাতে গতকাল রাতে ম্যাচের শুরু থেকেই বলের দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। তবে রক্ষণাত্মক কৌশল আর গোলরক্ষকের দুর্দান্ত প্রচেষ্টা আলাভেসকে শুরুতে কিছুটা রক্ষা করে।

গোলের সুযোগ হারানো আর মেসির পেনাল্টি মিসের মধ্য দিয়ে প্রথমার্ধ শেষ হয়। ম্যাচের ৩৯ মিনিটে ডি বক্সে পিকেকে পেছন থেকে জড়িয়ে ধরে ফেলে দেওয়ায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে মেসির নেওয়া সেই স্পট কিকে আন্দাজ করে ডানে ঝাপিয়ে পড়ে বল থামিয়ে দেন আলাভেসের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে গোলের দেখা পান মেসি। এ সময় জর্দি আলবার পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান মেসি। এর ১০ মিনিট পর নিজের দ্বিতীয় গোলে বার্সাকে এগিয়ে দেন আর্জেন্টিনা অধিনায়ক। প্যাকো আলকাসের কাছ থেকে বল পেয়ে লা লিগায় নিজের ৩৫১তম গোলটি করেন পাঁচটি ব্যালন ডি’অর জয়ী তারকা। ম্যাচের ৭৪ মিনিটে চলতি মৌসুমের প্রথম হ্যাটট্রিকটি তুলে নেওয়ার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু তার বাঁ পায়ের জাদুকরী শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবারে লেগে ফিরে আসলে সেটি আর হয়ে ওঠেনি। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের প্রশিক্ষিত বার্সা।

You Might Also Like