যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনার ৫দিন পর চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের রাউজানের মুহিতুল ইসলাম (২১) নামে এক যুবক মারা গেছেন। তিনি বোস্টন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্সের ছাত্র ছিলেন। একই দুর্ঘটনায় আহত অপর চার জন হলেন, হুমায়ুন আহমেদ, নাইমুল ইসলাম সজিব, রাজু আহমেদ ও বোরহান উদ্দিন। মারাত্মক আহত একজন এখনও স্থানীয় জর্জ ওয়াশিংটন হাসপাতালে চিকিৎসাধীন। বাকি তিন জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

জানা যায়, গত ২১ ফ্রেব্রুয়ারি স্থানীয় সময় সকাল পৌনে ৮টার দিকে ওয়াশিংটন ডিসির জাতীয় চিড়িয়াখানার কাছে কানেকটিকাট এভিনিউয়ে দুটি গাড়ির মধ্যে সংঘর্ষে পাঁচ বাংলাদেশি শিক্ষার্থী গুরুতর আহত হন। এদের তিন জন সম্প্রতি বাংলাদেশ থেকে বোস্টনে পড়তে যান।

স্থানীয় প্রবাসীরা জানান, সোমবার (২৭ ফেব্রুয়ারি) হাসপাতাল থেকে মুহিতুলের মরদেহ হস্তান্তর করার পর ভার্জিনিয়ায় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হবে। মুহিত রাউজান উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাউজান পৌর ৮নং ওয়ার্ডের আবদুল মালেক পোস্ট মাস্টার বাড়ির বাসিন্দা আবু মাসুদ আজাদের একমাত্র সন্তান। গত বছর মুহিত উচ্চশিক্ষার জন্য আমেরিকা গিয়েছিলেন বলে জানা গেছে।

রাকিব/এখন সময়