দার্জিলিংয়ে পুলিশের সঙ্গে মোর্চার ব্যাপক সংঘর্ষ, কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ

ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে পৃথক গোর্খাল্যান্ডের দাবিকে কেন্দ্র করে গোর্খা জনমুক্তি মোর্চা সমর্থক ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। আজ (শনিবার) সকাল থেকে সুকনায় মোর্চা সমর্থকরা সহিংস আন্দোলন শুরু করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

তির-ধনুক নিয়ে নিয়ে মোর্চা সমর্থকরা গাড়িধুরা, তিনধারিয়া ও মিরিকের বিভিন্ন স্থান থেকে মিছিল করে সুকনায় পৌঁছায়। আন্দোলনকারীরা শিলিগুড়ি শহরে ঢোকার চেষ্টা করলে সুকনা বাজার এলাকায় পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়। বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙে পাথর ছোঁড়া শুরু করলে দু’পক্ষের মধ্যে খণ্ডযুদ্ধ শুরু হয়।

দার্জিলিংয়ের সুকনায় মোর্চাদের টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

ওই ঘটনায় এক কর্মকর্তাসহ বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপসহ পানি কামান ব্যবহার করে। এতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে  আনতে ব্যর্থ হয়ে অবশেষে পুলিশ বিক্ষোভকারীদের ওপর রাবার বুলেটও ছোড়ে।

আন্দোলনকারীরা আজ পুলিশের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করাসহ তাতে আগুন ধরিয়ে দেয়। এছাড়া রাস্তার মাঝে বড় বড় পাথর ফেলে সড়ক অবরোধ করে।মোর্চা সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

You Might Also Like