এলাকা ছেড়ে চলে যাও নইলে মরতে হবে: শিয়া মুসলমানদের প্রতি সৌদি

ঘর-বাড়ি ছেড়ে চলে যাও নইলে নিরাপত্তা বাহিনীর হাতে মরতে হবে- সৌদি আরবের শিয়া অধ্যুষিত পূর্বাঞ্চলীয় প্রদেশের আল-আওয়ামিয়া শহরের স্থানীয় অধিবাসিদেরকে এমন নির্দেশই দেয়া হয়েছে বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।

আওয়ামিয়া শহর নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার লক্ষ্যে সৌদি নিরপত্তা বাহিনী আজ (শনিবার) ভোর থেকেই লোকজনের ঘর-বাড়ি ঘেরাও করে অভিযান চালাচ্ছে বলে সূত্রগুলো জানিয়েছে। সূত্রগুলো আরো বলেছে, আওয়ামিয়া শহরে সৌদি স্নাইপাররা ভবনের ছাদ থেকে এবং সামরিক যানের ভিতর থেকে বিভিন্ন লক্ষ্যবস্তুতে গুলি বর্ষণ করছে।

এদিকে, আলে সৌদ সরকার গোটা এলাকায় স্নাইপার মোতায়েন করেছে বলে সাধারণ মানুষ তাদের ঘর-বাড়ি থেকে বের হতে পারছে না। ইউরোপ ভিত্তিক সৌদি মানবাধিকার সংস্থার প্রধান আলী আল দেবিসি এ খবর দিয়েছেন। সৌদি নিরাপত্তা বাহিনী শহরের ঘর-বাড়ি থেকে লোকজনকে বের করে দিচ্ছে বলেও সংস্থাটি জানিয়েছে।

সৌদি আরবের শিয়া অধ্যুষিত পূর্বাঞ্চলীয় প্রদেশের কাতিফে আল আওয়ামিয়া শহরটি অবস্থিত। গত কয়েক সপ্তাহ থেকে অজ্ঞাত বন্দুকধারীরা সৌদি নিরাপত্তা বাহিনীর ওপর প্রায়ই হামলা চালচ্ছে। সৌদি সরকার এসব হামলার জন্য শিয়া মুসলমানদেরকে অভিযুক্ত করেছেন।

You Might Also Like