রাজধানীর গুলশান-২ নম্বরে একটি ১২ তলা ভবনে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করছে। রোববার সন্ধ্যা ৭টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, ‘সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় আগুন লাগার খবর আসে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, ৭টা ১০ মিনিটের সময়ে ফায়ার সার্ভিসের ১ম ইউনিটটি পৌঁছায়। এরপর যোগ দেয় আরও ৩টি ইউনিট। সবশেষ মোট ১৩টি ইউনিট এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ভবন থেকে লাফ দিয়ে পড়ে তিনজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তবে তিনি আগুনে পুড়ে মারা গেছেন নাকি ভবন থেকে লাফিয়ে পড়ে মৃত্যু হয়েছে সে বিষয়ে পুলিশ এখনো কিছু জানায়নি।

জানা যায়, বনানী ক্লিনিকের কাস্টমার কেয়ারের আশিষ বিশ্বাস নামে এক ব্যক্তি রোববার রাত ১০টা ২০ মিনিটে অজ্ঞাত একটি লাশ নিয়ে হাসপাতালে আসেন। গুলশান থানা পুলিশ তার মাধ্যমে লাশটি হাসপাতালে পাঠিয়েছে বলে তিনি জানিয়েছেন। তবে নিহত ওই ব্যক্তি আগুন পুড়ে মারা গেছেন না ভবন থেকে লাফিয়ে পড়ে মৃত্যু হয়েছে সে বিষয়ে আশিষ বিশ্বাস কিছু বলতে পারেননি।

রাকিব/এখন সময়